আজ শনিবার, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশুদের সঠিক মানসিক বিকাশের জন্য ভার্চুয়াল জগত থেকে দূরে রাখতে হবে: গোলাম মর্তুজা

শিশুদের সঠিক মানসিক

শিশুদের সঠিক মানসিক

তুহিন মোল্লা, রূপগঞ্জ প্রতিনিধি: শিশুদের সঠিক মানসিক বিকাশের জন্য ভার্চুয়াল জগত থেকে দূরে রাখতে অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও যমুনা ব্যাংকের পরিচালক সাংসদ পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পা।

শনিবার বিকেলে  রূপগঞ্জ উপজেলার মাহনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  তরুণ শিল্পউদ্যোগক্তা গোলাম মর্তুজা পাপ্পা বলেন,শিশুরাই আমাদের ভবিষ্যৎ কর্ণধার।তাদেরকে লেখাপড়ায় ভালো করে মনোযোগ দিতে হবে।

গোলাম মর্তুজা অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ১৮ বছরের আগে কোন শিশুকে আপনারা স্মাট ফোন কিনে দেবেন না।শিশুরা যদি সারা দিন ভার্চুয়াল জগতে থাকে তাহলে শিশুদের মানসিক বিকাশে সমস্যা হবে।শিশুদেরকে বইয়ের সাথে বন্ধুত্ব গড়ে তুলতে হবে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,শিশুদেরকে অতিরিক্ত পড়া দেবেন না। ভয় না দেখিয়ে ভালোবাসা দিয়ে প্রতিদিনের পড়া আদায় করে নেবেন।লক্ষ্য রাখবেন শিশুরা যেন সমাজের বিপথগামী কোন পথে না যায়।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করেছে যার সুফল দেশবাসি ভোগ করছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাঈম ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবেক লীগের সভাপতি মেহের ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নাদিম ভূঁইয়া, মুড়াপাড়া বিশ্ব বিদ্যালয়ের ভিপি সাহরিয়ার পান্না সোহেল, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো: রফিকুল ইসলাম রফিক মেম্বার, গোলাকান্দাইল ইউনিয়নের মহিলালীগের সভাপতি রেখা আক্তার, আওয়ামীলীগ নেতা মো: মোমেন মোল্লা, মো: ফজলুল হক, শহিদুল ভূঁইয়া, মনির হোসেন মোল্লা।

উপস্থাপনায় ছিলেন ইলিয়াচ মোল্লা, শাহাবুদ্দিন ভুঁইয়া, রুবেল ভূঁইয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা রাতুল আহমেদ খোকন, ফয়সাল আলম শিকদার, সবুজ, আব্দুলল্লা, মাসুম, সজিব প্রমুখ।