আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীদের বেতন মওকুফ করলো বিদ্যানিকেতন

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্প্রতি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর এক অভুতপূর্ব সিদ্ধান্ত হাতে নিয়েছে নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুল। স্কুলটির প্রায় ১৬০০ শিক্ষার্থির চলতি মার্চ মাসের বেতন মওকুফ করেছে বিদ্যালয়ের পরিচালনা পরিষদ। একই সাথে স্কুলের যাবতীয় শিক্ষকদের বেতন ভাতা ট্রাস্ট থেকে পরিশোধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গত ১৮ মার্চ থেকে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। একই সাথে সকল শিক্ষার্থীদের বাসায় অবস্থান করার নির্দেশনা দেয়া হয়। তবে দেশের এমন উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের কাছ থেকে বেতন না নেয়ার সিদ্ধান্ত নেয় বিদ্যালয় কতৃপক্ষ।

বিদ্যানিকেতন হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন জানান, দেশের বর্তমান করোনা পরিস্থিতির কারনে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। বিদ্যানিকেতন স্কুলটি শহরের পিছিয়ে পড়া এলাকায় অবস্থিত এবং অধিকাংশ শিক্ষার্থী নি¤œ আয়ের পরিবারের সন্তান। তাদের আর্থিক অবস্থা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম জানান, শিক্ষার্থীদের থেকে বেতন না নেয়া হলেও শিক্ষকদের বেতন দেয়া হবে। এটি বিদ্যানিকেতন ট্রাষ্ট বহন করবে। একই সাথে তিনি দেশের সকল স্কুল কর্তৃপক্ষ এবং বিত্তবানদের এ দুর্যোগপূর্ন সময়ে শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসার আহাবান জানিয়েছেন।

এ ব্যাপারে এক অভিভাবক বলেন, বিদ্যানিকেতন স্কুল যে সিদ্ধান্ত নিয়েছে তা আমাদের জন্য অনেক কার্যকর। কারন পুরো দেশ লকডাউন হয়ে গেলে বাসায় খাদ্যদ্রবের উপর বাড়তি খরচ হবে যেটি যোগান দেয়া প্রায় অসম্ভব। সেদিক থেকে আমরা স্কুল কতৃপক্ষের নিকট কৃতজ্ঞ এবং সকল স্কুলে এমন সিদ্ধান্ত নেয়ার দাবী জানাচ্ছি।

স্পন্সরেড আর্টিকেলঃ