আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শামীম ওসমানের আসনে মনোনয়ন ফরম কিনলেন কামাল মৃধা

শামীম ওসমানের আসনে

শামীম ওসমানের আসনেসংবাদচর্চা রিপোর্ট:

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উৎসব মুখর পরিবেশে  আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। আজ নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন কন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য কামাল মৃধা। সকাল ১১টার দিকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কয়েক মাস আগে নারায়ণগঞ্জ ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ আসনে আওয়ামীলীগের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

মনোনয়ন ফরম সংগ্রহের পর কামাল মৃধা  বলেন, আমি চারটি লক্ষ্য নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চাচ্ছি। প্রথমত, ত্বকী,আশিক, চঞ্চল, মিঠু, ভুলুসহ সকল হত্যাকান্ডের বিচার, দ্বিতীয়ত এ আসনে রাজনৈতিক প্রভাবে অনৈতিক বাণিজ্য বন্ধ, তৃতীয়ত ঢাকা-নারায়ণঞ্জে বাসভাড়া ২৫ টাকা বাস্তবায়ন এবং নারাযণগঞ্জ পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণ।

কামাল মৃধা একসময় শহর আওয়ামীলীগের প্রচার সম্পাদক, শহর যুবলীগের সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও সরকারি তোলারাম কলেজের ছাত্রসংসদের নেতা ছিলেন। রাজনৈতিক কারণে অন্তত ১২ বার কারাবরণ করেছেন এবং ৫ বার গুরুতর আহত হন। কামাল মৃধা ১২ বছর শহর থেকে নির্বাসিত ছিলেন।

নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের কেন্দ্রীয় আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য কামাল মৃধার পাশাপাশি মনোনয়ন প্রত্যাশা করছেন আরো দুজন। বর্তমান সাংসদ একেএম শামীম ওসমান এবং জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ  আগামী ২৩ ডিসেম্বর।  মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র বাঁছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ২৯ নভেম্বর।