আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শহরে সড়ক বিক্রি

সংবাদচর্চা রিপোর্ট:

শহরের মেট্রো হলের মোড়ে রাস্তার উপর ভাঙা দোকান রেখে সড়কের জায়গা দখল করে বাণিজ্য করছে স্থানীয় একটি চক্র। তরা তিন থেকে চার মাস এই দোকান গুলো রাস্তার মধ্যে ফেলে রেখে পরে তা জায়গা পঞ্চাশ থেকে ষাট হাজার টাকার বিনিময়ে বিক্রি করে। কথিত নেতা ও পাতি নেতাদের কাছ থেকে জায়গা কিনে নিয়ে ঐ স্থানে বসে চায়ের দোকান গ্যারেজ, মুদি দোকান, ফ্লেক্সি লোডসহ নানা রকমের নতুন দোকানের পসরা বসে।
সরেজমিনে দেখা যায়, মেট্রো হলের সামনের রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পরে আছে প্রয় দশ থেকে বারোটি পুরাতন দোকান। ইতি মধ্যেই হলের সামনে থেকে সুরু করে বিহারি কলোনি পর্যন্ত দখল করে বসানো হয়েছে টং দোকান, চায়ের দোকান, সেলুনসহ নানা রকমের দোকান। এতে পথচারীদের চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। তাছাড়া তৈরি হচ্ছে যানজট।
সুত্র মতে, স্থানিয় একটি অসাধু চক্র রাস্তার উপর পুরাতন ভাঙা দোকান রেখে প্রথমে জায়গা দখল করে। কিছুদিন গেলে দখলকৃত জায়গা তাদের চাহিদা মত টাকায় বিভিন্ন মানুষের কাছে বিক্রি করে। তাদের কাছ থেকে এসকল জায়গা ক্রয় করে সেখানে নতুন দোকান বসানো হয়। এতেই সন্তুষ্ট না এ চক্রের নেতা ও সদস্যরা। তারা ও তাদের সাঙ্গপাঙ্গরা এসব দোকান থেকে নিয়মিত চাঁদাও আদায় করে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেনের পরিচ্ছন্ন কর্মকর্তা মো. আলমগীর হিরণ জানায়, বিষয়টি আমলে নেওয়া হয়েছে। অতি দ্রুত এর বিপক্ষে ব্যবস্থা নেওয়া হবে। এন.এইচ

স্পন্সরেড আর্টিকেলঃ