আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শহরে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জে বকেয়া বেতন পরিশোধের দাবীতে শহরের চাষাঢ়ায় বিক্ষোভ মিছিল করেছে দু’টি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় তারা শহীদ মিনারে সমাবেশ ও বিকেএমইএ’র কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন। শ্রমিকদের বিক্ষোভে পুরো শহরে যানজট ছড়িয়ে পরে।
মঙ্গলবার দুপুরে ফাহিম নিটওয়্যার ও আলপাইন নিট ফেব্রিকস লিমিটেডের শ্রমিকরা শহরে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে তাদের বেতন পরিশোধ করার আশ্বাস দেয়া হলে শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করেন।
মালিক পক্ষের বরাত দিয়ে শিল্প পুলিশ জানায়, বিক্ষোভরত আলপাইন নিট ফেব্রিকসের শ্রমিকদের বেতন আগামীকাল অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করা হবে। তবে ফাহিম নিটওয়্যার কারখানা কবে নাগাদ বেতন পরিশোধ করবে তা জানাতে পারেনি। কারখানা মালিকের দাবী অর্ডার না থাকায় তাদের কারখানা বন্ধ রয়েছে। তাই তারা মার্চের বেতন পরিশোধ করে কারখানা বন্ধ রেখেছেন।
নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক শেখ বশির আহমেদ বলেন, শ্রমিকরা বেতনের দাবীতে বিক্ষোভ করলে আমরা মালিকপক্ষের সাথে যোগাযোগ করে তাদের বেতন পাবার আশ্বাস দেই। তবে একটি কারখানার মালিক তাদের বেতন করে দিবে তা নিশ্চিত করে জানাতে পারেনি। এই ব্যাপারে আমরা যোগাযোগ করছি। পুলিশের সতর্ক উপস্থিতি থাকায় কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।