আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপসী-মুড়াপাড়া-কাঞ্চন সড়ক উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর

সংবাদচর্চা রিপোর্ট: রূপগঞ্জ উপজেলার রূপসী -কাঞ্চন জিসি -ভায়া মুড়াপাড়া সড়ক উন্নয়ন ( চেই:০০-১৩৭৭৫ মি) কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার ( ১ অক্টোবর) সকালে মুড়াপাড়ায় নারায়ণগঞ্জ -১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এ সড়ক উন্নয়নের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। শিল্প অঞ্চল রূপগঞ্জে এটি খুবই গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম সড়ক । এর নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে (চুক্তি মূল্য) ১৪৩ কোটি টাকা। বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর রূপগঞ্জ। আগামী ১৮ মাসের মধ্যে সড়ক নির্মাণ কাজ সম্পন্ন হবে । সড়কগুলোর উন্নয়ন কাজ শেষ হলে জনদুর্ভোগ হ্রাস এবং ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। আর এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। এসময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, রূপগঞ্জ উপজেলার কিছু সড়ক সংস্করণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। করোনা ভাইরাসের কারণে সড়ক উন্নয়ন কাজ শুরু হতে কিছুটা সময় লাগছে। সবকিছু ঠিক হয়ে যাবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারি করোনা ভাইরাসের মধ্যেও দেশের উন্নয়ন স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছেন।
সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা প্রকৌশলী এনায়েত করিম, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, সাবেক ভিপি মনিরুজ্জামান, ইউপি সদস্য বজলুর রহমান, রেহেনা আক্তার, লাভলী মানিক, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুম, সরকারী মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম, জিএস সজীবসহ অনেকে উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ বিশেষ মোনাজাত করেন। এর আগে মন্ত্রী ফিতা কেটে সড়ক উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
এছাড়া মুজিববর্ষ উদযাপন উপলক্ষে উন্নয়নের ধারাবাহিকতায় রূপগঞ্জের উন্নয়নের জন্য কাঞ্চন- স্বর্ণখালী-আতলাপুর-ডাঙ্গা সড়কে ৫৮ কোটি টাকা, মুড়াপাড়া- মহিষভিটা-গন্ধর্বপুর ও বরপা-মহজমপুর সড়কে ৪৫ কোটি টাকা, ভায়েলা-হাটাবো সড়কে আড়াই কোটি টাকা ও ফজুরবাড়ি-কালীগঞ্জ সড়কে ১৪ কোটি টাকাসহ ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ