আজ মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ৫০ হাজার টাকা ছিনতাই, প্রতিবাদীরা আহত

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছে রুফগঞ্জ উপজেলার আলাল খান, রাসেল খান ও রিপন খান নামের তিন যুবক।

বুধবার উপজেলার কায়েতপাড়া ইউেিনর বরুনা এলাকায় ছিনতাইকারী একটি দল মোমেন নামের এক যুবকের পথরোধ করে তার কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এসময় ওই যুবকের ডাক চিৎকাওে এগিয়ে আসেল আহত তিন যুবকসহ স্থানীয় আরো বেশ কয়েকজন বাসিন্দা। এ সময় ছিনতাইকারীদের প্রতিহত করার চেষ্টা করলে ওই তিন যুবককে ছুরিকাঘাত করে গুরুতর আহত কওে চক্রের সদস্যরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে বরুনা গ্রামের নুরু খানের ছেলে মোমেন খান পাশর্^বর্তী বেরাইদ এলাকায় যাওয়ার পথে বরুনা বাজার এলাকায় পৌঁছলে ছিনতাইকারীরা তার পথ গতিরোধ করে। এক পর্যায়ে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে মোমেন খানের সঙ্গে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পওে মোমেন ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে প্রতিবাদ করলে ছিনতাইকারীরা এলোপাথারি ভাবে তাদের কুপিয়ে জখম করে। এতে গুরুতর আহত হয় ওই গ্রামের আয়নল খানের ছেলে আলাল খান (৩১), নুরু খানের ছেলে রাসেল খান (২৬) ও রিপন খান (৩৩)।

এই ঘটনায় আয়নাল খান বাদী হয়ে বরুনা গ্রামের শফিকুল ইসলাম (৩০), খুরশেদ আলম (২২), রাকিব হোসেন (২৭), রোবেল আহমেদ (২৫), টুকু মিয়া (২৪), মাহাবুর রহমান (২৬), লিটন মিয়া (২৪), আলমগীর হোসেন (২৬), তারিকুল ইসলাম (২৫), কাউছার মিয়া (২৯), সজিব মিয়া (২৫), রিপন সাউথ (২৬), সজিব সাউথ (২৬), আল-আমিন মিয়াকে (৩০) আসামী করে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।