আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে সাংবাদিক লাঞ্ছিত : এএসআই ও ২ কনস্টেবল ক্লোজড

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় একজন সাংবাদিককে লাঞ্ছনার ঘটনায় পুলিশের একজন সহকারী উপ পরিদর্শক (এএসআই) ও দুইজন কনস্টেবলকে ক্লোজড করা হয়েছে। ৩ ডিসেম্বর রোববার রাত ১১ টার দিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার অভিযুক্ত রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক হুমায়ুন বাসার ও দুই কনষ্টেবলকে ক্লোজড করে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে প্রত্যাহার করেছে।

লাঞ্ছিতের শিকার দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার রূপগঞ্জ প্রতিনিধি সাংবাদিক আল-আমিন মিন্টু জানান, রোববার বিকালে রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক হুমায়ুন বাসার উপজেলার গর্ন্ধবপুর এলাকার ইয়াবা বিক্রেতা ফারুক হোসেন ও শরিফ মিয়াকে ৭০ পিছ ইয়াবাসহ আটক করে। এসময় এএসআই হুমায়ুন বাসার মাদক কারবারীদের কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়ে ছেড়ে দেওয়ার প্রক্রিয়া করে।

স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে চিহিৃত মাদক কারবারীদের ছেড়ে দেওয়ার ছবি ধারণ করতে গেলে এএসআই হুমায়ুন বাসার, কনস্টেবল সোহেল মিয়া ও তামজীদ তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে।

সংবাদ পেয়ে রূপগঞ্জে কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা রোববার রাত ৯ টার দিকে রূপগঞ্জ প্রেসক্লাবের সামনে ওই এএসআইয়ের অপসারণ চেয়ে বিক্ষোভ করে। ঘটনার বিষয়টি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারকে অবহিত করা হলে রাত ১১ টার দিকে এএসআই হুমায়ুন বাসারসহ দুই কনস্টেবলকে ক্লোজড করে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

কলামিষ্ট, গবেষক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম বলেন, এটা খুবই ন্যাক্কারজনক। তথ্য সংগ্রহ ও ছবি তুলতে গিয়ে সাংবাদিকের সঙ্গে পুলিশের অসৌজন্যমূলক আচরণ করাটা সঠিক হয়নি। এর তীব্র নিন্দা জানাই।

রূপগঞ্জ থানার ওসি ইসমাঈল হোসেন বলেন, সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করাটা অন্যায় হয়েছে। হুমায়ুন বাসার ও দুই কনস্টেবলকে ক্লোজড করা হয়েছে।