আজ শুক্রবার, ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে র‌্যাবের অভিযানে স্কুল ছাত্র হত্যার প্রধান আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:  উত্তরা র‌্যাব-১ এর অভিযানে রাজধানীর উত্তরখানে দুই কিশোর গ্যাং গ্রুপের দ্বন্দের জেরে চাঞ্চল্যকর স্কুলছাত্র হৃদয় (১৫) হত্যার প্রধান আসামী মুরাদ হোসেন@রাব্বি@টেলি রাব্বি (২৫) কে ঢাকার উত্তরা র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ২৬ মার্চ মঙ্গলবার সাড়ে ১০টায় আত্নগোপনে থাকা মহানগরীর জয়দেবপুর থানার ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ঢাকার উত্তরখান থানার বড়বাগ এলাকার বাদল হোসেনের ছেলে।

বুধবার দুপুর ১২টায় নারায়নগঞ্জ রূপগঞ্জ কাঞ্চনস্থ র‌্যাব -১ এর কার্যালয়ে উত্তরার সহকারী পুলিশ সুপার র‌্যাব-১ মোঃ কামরুজ্জামান এক প্রেস ব্রিফিংয়ে জানান, গত ২১ মার্চ ২০১৯ তারিখে রাজধানীর উত্তরখান থানার রাজবাড়ীর বাহরেরটেক এলাকায় আধিপত্য  বিস্তার ও পূর্ব শত্রুরার জের ধরে দুই কিশোর গ্যাং গ্রুপের মধ্যে সংঘর্ষে কামরুল হাসান হৃদয় নামে এক ছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

নিহত কামরুল হাসান হৃদয় স্থানীয় দি চাইল্ড স্কুলের ৮ম শ্রেণীর ছাত্র। এ ঘটনায় তার মা লাবণী বেগম বাদী হয়ে উত্তরখান থানায় একটি হত্যা মামলা রুজু করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামী জানায়, এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতাকে কেন্দ্র করে হত্যাকান্ডটি সংঘটিত হয়। ঘটনার আগের দিন ”বিগ বস” গ্রুপের ছোটন ও তার সঙ্গীরা ”কাশ্মীরি” গ্রুপের এলাকায় আসলে তাদের সাথে বাগবিতন্ডা হয়। এরই জের ধরে ”বিগ বস” গ্রুপের ছোটন ও তার সঙ্গীরা ”কাশ্মীরি গ্রুপের” মাসুদ ও তার ভাইকে মারধর করে।

এ সময় তাদের ডাকে সাড়া দিয়ে ”কাশ্মীরি” গ্রুপের রাব্বি, সিফাত ও অন্যান্যরা আসলে ছোটন গ্রুপ পালিয়ে যায়। পরে ”কাশ্মীরি”গ্রুপের সদস্যরা প্রতিশোধের জন্য মরিয়া হয়ে উঠে। তারা প্রতিশোধের জন্য দেশীয় অস্ত্র নিয়ে রাজবাড়ি বাহারেরটেক এলাকায় ”বিগ বস”গ্রুপের সদস্যদের উপর হামলা করে।

এ সময় কাশ্মীরি গ্রুপের সদস্যদের ধারালো অস্ত্রের আঘাতে ভিকটিম হৃদয় বুকের বামপাশে গুরুতর জখম হয় এবং ”বিগ বস” গ্রুপের অন্যান্য কতিপয় সদস্য আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম হৃদয়কে মৃত ঘোষনা করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ