আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে মেছো বাঘের শাবক উদ্ধার

রূপগঞ্জে চিতা বাঘের

রূপগঞ্জে চিতা বাঘের

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকার নির্জন স্থান থেকে এলাকাবাসী ৮ মাস বয়সের একটি মেছো বাঘের শাবক উদ্ধার করেছে। বাঘের শাবক উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে মিরপুর চিড়িয়াখানার প্রাণী সম্পদ বিভাগের প্রতিনিধি দলের কাছে বাঘের শাবকটিকে হস্তান্তর করা হয়। এর আগে মঙ্গলবার (১১ সেপ্টেমাবর) রাতে এলাকাবাসী শাবকটি উদ্ধার করে চনপাড়া ফাঁড়ি পুলিশের হেফাজতে রাখেন।

চনপাড়া ফাঁড়ির উপ-পরিদর্শক রোকনুজ্জামান এলাকাবাসীর বরাত দিয়ে জানান, বুধবার রাতে বাঘের শাবকটিকে কয়েকজন তরুণ ঘুরাফেরা করতে দেখে এলাকাবাসীকে খবর দেয়। পরে স্থানীয় এলাকাবাসী একত্রিত হয়ে বাঘের শাবকটিকে ধাওয়া করে।

ধাওয়া খেয়ে শাবকটি পাশ্ববর্তী পরিত্যক্ত পাকা বাড়িতে আশ্রয় নেয়। একপর্যায়ে লোকজন নানা কৌশলে বাঘটিকে উদ্ধার করে। পরে বাঘের শাবকটিকে চনপাড়া ফাঁড়ি পুলিশের হেফাজতে রাখা হয়।

খবর পেয়ে মিরপুর চিড়িয়াখানার প্রাণী সম্পদ বিভাগের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে আসেন। পরে শাবকটিকে মিরপুর চিড়িয়াখানায় হস্তান্তর করা হয়।

রূপগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এবি এম জাহাঙ্গীর হোসেন রতন বলেন, এলাকাবাসী বাঘের শাবকটিকে উদ্ধার করে পুলিশ মিরপুর চিড়িয়াখানার প্রতিনিধি দলের কাছে হস্তান্তর করেছে।

রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান বলেন, কায়েত পাড়া থেকে মেছো বাঘের শাবক উদ্ধার করা হয়েছে। কোন মামলা হয় নি। সাধারণ ডায়রী করা হয়েছে। উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তার মাধ্যমে মিরপুর চিড়াখানায় বাঘ শাবকটিকে হস্তন্তর করা হয়েছে।