আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচন উপলক্ষ্যে বিভিন্ন বিষয়ে হস্তক্ষেপ কামনা করতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ১৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার স্বাক্ষরিত একটি চিঠি বঙ্গভবনে পাঠানো হয়। চিঠিতে ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির নিকট সাক্ষাৎ চেয়েছেন বলে জানা যায়।

ঐক্যফ্রন্ট সূত্রে জানা যায়, সারা দেশে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উপর হামলা ও মামলার বিষয়ে রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করবে নেতারা। সম্প্রতি শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে ফেরার পথে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা করা হয়। এখানে পুলিশ নিশ্চুপ ভূমিকা পালন করে বলে দাবি করা হয়। সরকারের পক্ষপাতমূলক আচরণের বিরুদ্ধে রাষ্ট্রপতিকে অবহিত করবেন ফ্রন্টের নেতারা।

ঐক্যফ্রন্টের নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী  বলেন, সরকার একটি প্রতিদ্বন্দ্বী পক্ষ। এ পক্ষ থেকে ঐক্যফ্রন্টের প্রতি বিরূপ আচরণ করা হচ্ছে। বিভিন্নভাবে নেতাদেরকে হয়রানি করা হয়েছে। এ হয়রানির প্রতিকারের জন্য আমরা দেশের অভিভাবক মহামান্য রাষ্ট্রপতির সাথে দেখা করবো। তাকে সকল বিষয় অবহিত করবো।` মূলত নির্বাচন কেন্দ্রীক বিভিন্ন বিষয়ে রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করতেই এ সাক্ষাতের আবেদন করা হয়েছে বলে বাংলা ইনসাইডারকে নিশ্চিত করেছে ঐক্যফ্রন্টের একাধিক নেতা।

বঙ্গভবন সূত্রে জানা যায়, সাক্ষাতের চিঠি বঙ্গভবন পেলেও এখন পর্যন্ত সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করা হয় নি।