আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীতে ফরমালিন যুক্ত মাছ ব্যবসায়ীকে জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি:

র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর নিউমার্কেট এবং মোহাম্মদপুর টাউন হল কাঁচা বাজার এলাকায় মৎস্য আড়তে বিক্রয় নিষিদ্ধ ফরমালিন যুক্ত রং দিয়ে মাছ বিক্রয়কালে এক জনকে দশ হাজার টাকা জরিমানা ও বিভিন্ন আড়তে তল্লাশী করা হয়েছে। । ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। শনিবার ( ৪ মে) র‌্যাব-২ এবং মৎস্য অধিদপ্তরের যৌথ সহযোগিতায় সকাল ৮ টা হতে ১০ টা পর্যন্ত নিউমার্কেট কাঁচা বাজার এর ৫/৬ টি মাছের আড়তে ফরমালিন যুক্ত রং দিয়ে মাছ বিক্রি করছে কিনা পরিক্ষা করা হয় এবং তাতে কোন প্রকার ফরমালিন যুক্ত রং পাওয়া যায়নি। পরবর্তীতে একই তারিখ ১০.২৫ বেলা-১২.২৫ ঘটিকা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচা বাজার এর ৭/৮ টি মাছের আড়তে ফরমালিন যুক্ত রং আছে কিনা পরিক্ষা করা হয় এবং তাতে একটি মাছের আড়তের বোয়াল মাছের ভিতর ফরমালিন যুক্ত রং পাওয়া যায়।

অভিযানের সময় দেখা যায় আইন অমান্য করে বোয়াল মাছের ভিতর ফরমালিন যুক্ত রং মিশিয়ে মাছ বিক্রয় করছে ০১ টি মাছের আড়ত। এ অপরাধের কারনে মাছের আড়তদার মোঃ সাইদুল (২৮),  ১০,০০০/- জরিমানা করেন যা তাৎক্ষনিক পরিশোধ করে।

অভিযানের অংশ গ্রহন করেন র‌্যাব-২ এর মেজর মোঃ রুহুল আমিন, ইবি এবং র‌্যাব সদর দপ্তরের ফরেনসিক ল্যাবের বিশেষজ্ঞ রিয়াজ মোহাম্মদ মজুমদার। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত কাঁচা বাজার পরিদর্শন করেন এবং বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার মনিটরিং করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ