আজ শুক্রবার, ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে পাওয়া যাচ্ছে মৌসুমী ফল ,দাম চড়া

মৌসুমী ফল ,দাম চড়া

মৌসুমী ফল ,দাম চড়া

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জের বাজারে পাওয়া যাচ্ছে মৌসুমি ফল, তবে দাম চড়া সোমবার কয়েকটি ফলের মার্কেট ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে এমন চিত্র।

শহরের বিভিন্ন বাজার ও ভ্রাম্যমান ফল বিক্রির দোকানদারদের সাথে আলাপে জানা গেছে, মৌসুমি ফল বাজারে আসায় ক্রেতাদের আগ্রহ অনেক বেশি। তবে দাম শুনে অনেকেই ফল না কিনেই ফিরে যাচ্ছেন। আবার কেউ কেউ এতো আগে বেশি দামে মৌসুমি ফল কিনতে পেরে খুশি। তবে ক্রেতাদের কাছে অন্য ফলের তুলনায় তরমুজের কদর অনেক বেশি।

মৌসুমের নতুন ফল তরমুজ দামে বেশি হলেও ত্রেতাদের পছন্দের তালিকায় এই মুহূর্তে শীর্ষে। শখের বশে কিনছেন অনেকেই। কেউবা আবার বাসার ছোট্ট সোনামনির আবদার পূরণে দামের দিকে খেয়াল না করেই বেশি দাম দিয়ে কিনছেন রসালো এ ফলটি। অনেকে আবার দাম বেড়ে যাওযার ভয়ে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বাজার থেকে তরমুজ কিনে সংরক্ষণ করে রাখছেন। বাজারে নতুন হওয়ায় এর দাম একটু বেশি বলেই স্বীকার করেছেন ব্যবসায়ীরা।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি কাঁচা আম বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকা, প্রতি পিস তরমুজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ২৫০ টাকা, প্রতি পিস পাকা কাঁঠাল বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৫৫০ টাকা, প্রতি কেজি পেঁপে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৩০ টাকা, প্রতি কেজি পেয়ারা বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৫০ টাকা।

এছাড়া বাজারে ফলের দোকানগুলোতে পাকা আমও পাওয়া যাচ্ছে। তবে এসব আম দেশীয় নয়, বাইরে থেকে আমদানি করা। এসব আমের কেজি ৩০০ থেকে ৪০০ টাকা।

বেচাকেনা কেমন হচ্ছে- এ বিষয়ে জানতে চাইলে কালীরবাজারে ফল ব্যবসায়ী নূর হোসেন সংবাদচর্চাকে বলেন, বেচা-বিক্রির অবস্থা তেমন ভালো না। নতুন ফল দাম বেশি তাই ক্রেতারা এখন তেমন কিনছেন না। তবে কয়েকদিন পর থেকে বাজারে প্রচুর পরিমানে ফল আসবে, দামও কমবে। তখন বেচাকেনা বেশি হবে।

দিগু বাবুর বাজারের ফল বিক্রেতা আব্দুল্লাহ বলেন, আম সবে মাত্র বাজারে এসেছে তাই দাম একটু বেশি। এছাড়া তরমুজের দাম কিছুটা কম। নতুন ফল দামতো একটু বেশিই হবে।
দিগু বাবুর বাজারে ফল কিনতে আসা শহরের গলাচিপা এলাকার ফাহমিদা বলেন, মৌসুমি ফল পেলে বাচ্চারা অনেক খুশি হয়। তাই কেনার জন্য রিকশা থেকে নামলাম। কিন্তু দাম তো আমাদের মতো সাধারণ মানুষের নাগালের বাইরে। মনে হয় না দাম না কমলে ফল কেনা হবে।
আরেক ফল ক্রেতা আল আমিন বলেন, বাজারে আম নতুন এসেছে তাই একটা কিনলাম। কিন্তু অনেক দাম। এক কেজি আমের দাম ৩০০ টাকা।
কালীরবাজার এলাকায় ফল কিনতে আসা ডন চেম্বারের ফরিদুল ইসলাম বলেন, বাজারে নতুন আম এসেছে, তাও পাঁকা আম। বাড়ির বাচ্চাদের বায়না পাঁকা আম খাবে। তাই কিনলাম। দাম কেজি ৩৫০ টাকা।

স্পন্সরেড আর্টিকেলঃ