আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদারীপুরে এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ভার্সিটির ছাত্র আটক

মাদারীপুরে এসএসসির প্রশ্ন ফাঁসের

মাদারীপুরে এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ভার্সিটির ছাত্র আটকমাদারীপুরে এসএসসির প্রশ্ন ফাঁসের

শহিদুল ইসলাম লিখন
মাদারীপুরের মস্তফাপুর বাসস্টান্ড থেকে ঢাকা – কুয়াকাটাগামী ঈগল পরিবহন থেকে বুধবার সকাল সাড়ে ৯টার সময় এসএসসি পরীক্ষার ইংরেজী দ্বিতীয়পত্র প্রশ্ন ফাঁসের অভিযোগে এক ভার্সিটির ছাত্রকে আটক করেছে জেলা প্রশাসন। এ সময় তার মোবাইলে থাকা ফাঁস হওয়া প্রশ্ন ও উত্তরপত্র উদ্ধার করা হয়। পরে প্রশ্নফাঁসকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে ঈগল পরিবহনে ঢাকা থেকে মাদারীপুর হয়ে বরগুনা যাওয়ার সময় জোবায়দুল ইসলাম নামে এক যুবক এবারের এসএসপি পরীক্ষার ইংরেজী দ্বিতীয়পত্র প্রশ্ন মোবাইলে ফেইসবুক দিয়ে বিভিন্ন শিক্ষার্থীদের সরবরাহ করছিল। এসময় পাশের সিটে থাকা অপর যাত্রী লিটন বৈরাগী প্রশ্নফাঁসের বিষয়টি বুঝতে পেরে জেলা প্রশাসককে ফোন করে বিষয়টি জানালে জেলা প্রশাসক তাৎক্ষনিক মস্তফাপুর বাসস্টান্ডে এসে পরিবহন থামিয়ে তার মোবাইল চেক করে সত্যতা পাওয়া যায়। ইংরেজী দ্বিতীয়পত্র পরীক্ষার প্রশ্নের সাথে ফাঁসকৃত প্রশ্নের হুবুহুব মিল পাওয়া যায়। একই সাথে প্রশ্নের উত্তর ও পাওয়া যায়। পরে জেলা প্রশাসক ঐ ছাত্রকে পুলিশের হাতে তুলে দেয়া। আটককৃত ওই যুবক ঢাকার একটি প্রাইভেট ভার্সিটির ছাত্র বলে দাবী করেছে। তিনি একটি ফেইসবুক পেইজের মাধ্যমে প্রশ্ন সরবরাহ করে ৫’শ টাকার বিনিময়ে প্রশ্ন একজন ছাত্রকে দিতো বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। সে বরগুনার জেলার আব্দুস ছাত্তার চোকদারের ছেলে।

এব্যাপারে জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম জানান, আটককৃত ঐ ছাত্রের মোবাইল চেক করে সত্যতা পাওয়া যায়। পরে ইংরেজী দ্বিতীয় পরীক্ষার প্রশ্নের সাথে ফাসকৃত প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। একই সাথে প্রশ্নের উত্তরও পাওয়া যায়। তার বিরুদ্ধে নিয়মিত মামলা করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ ফারুক আহম্মদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন উপস্থিত ছিলেন।