আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে মহিলা পরিষদের সমাবেশ ও র‌্যালী

মহিলা পরিষদের সমাবেশ ও র‌্যালী

মহিলা পরিষদের সমাবেশ ও র‌্যালী

 

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ মহিলা পরিষদের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়নগঞ্জে সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১১ এপ্রিল) বিকালে ‘একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করি, শক্তিশালী নারী সংগঠন ও নারী আন্দোলন গড়ে তুলি’ এই প্রতিপাদ্যে নারায়নগঞ্জ জেলা কমিটির উদ্যোগে বাংলাদেশ মহিলা পরিষদের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ হয় প্রেসক্লাবের সামনে। সমাবেশ শেষে র‌্যালী প্রেসক্লাব হতে শুরু হয়ে ২নং রেল গেইটে হয়ে মিশনপাড়ায় সংগঠনটির কার্যালয়ে গিয়ে শেষ হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন নারায়নগঞ্জ জেলার সভাপতি লক্ষী চক্রবর্তী।
সমাবেশে বক্তব্য রাখেন-সহ-সভাপতি রীনা আহমেদ ও কৃষ্ণা ঘোষ। এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন, সাধারন সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সাবেক সভাপতি আনজুমান আরা আকসির, সহ-সাধারন সম্পাদক রহিমা খাতুন, সংগঠন সম্পাদক প্রীতিকনা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, সিনিয়র সদস্য কমলা দে।
বক্তারা বলেন, ১৯৭০ সালের ৪ এপ্রিল বাংলাদেশ মহিলা পরিষদ কবি সুফিয়া কামালের নেতৃত্বে গড়ে উঠে।নারী মুক্তির আন্দোলন সমাজ বদলের আন্দোলনের সাথে একসূত্রে গাঁথা। একদিকে মহিলা পরিষদ নারীর রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অধিকার হীনতার বিরুদ্ধে লড়াই করছে, অন্যদিকে নারীর সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অবিরাম কাজ কওে চলছে। নারীর মানবাধিকার প্রতিষ্ঠা ও নারী নির্যাতন প্রতিরোধ এই সংগঠনটির প্রধান কাজ।৪৭ বছর ধরে সফলতার সাথে কাজ কওে যাচ্ছে। যার ফলে নারীরা বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে এবং নারী ও শিশু বান্ধব আইন প্রণয়ন হয়েছে।কিন্তু নারীর ক্ষমতায়ন এখনও প্রতিষ্ঠিত হয়নি।জাতীয় সংসদে সংরক্ষিত আসন ২৫ বছর বর্ধিত করে নারীর ক্ষমতায়নকে পিছিয়ে দেয়া হয়েছে। পরিবার,সমাজ ও রাষ্টের দৃষ্টিভঙ্গিও পরিবর্তন আনতে হবে,তবেই নারী অধিকার প্রতিষ্ঠিত হবে।সমাবেশ থেকে নারীর অধিকার প্রতিষ্ঠা ও নারী আন্দোলনকে বেগবান করার আহ্বান জানানো হয়।
সমাবেশে ও র‌্যালীতে জেলা ও বিভিন্ন পাড়া কমিটির সদস্যরা অংশগ্রহন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ