আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রী গাজীর চেষ্টায় রূপগঞ্জে তিনটি মাধ্যমিক স্কুল এমপিওভুক্ত

সংবাদচর্চা রিপোর্ট:

করোনাভাইরাসে বিপর্যস্ত রূপগঞ্জ। থেমে গেছে অর্থনীতির চাকা। লকডাউন করা হয়েছে রূপগঞ্জ উপজেলাকে। করোনায় আতঙ্কিত যখন রূপগঞ্জবাসী ঠিক সেই সময় রূপগঞ্জবাসীর জন্য সু খবর এসেছে। রূপগঞ্জ উপজেলার তিনটি মাধ্যমিক বিদ্যালয় একসাথে নতুন এমপিওভুক্তির আওতায় আনা হয়েছে।

১৯ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব ( মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ) মো: কামরুল হাসান  স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিরলস প্রচেষ্টার মাধ্যমে রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের প্রগতি উচ্চ বিদ্যালয় ( ১১২৫১৩) , দাউদপুর ইউনিয়নের কালনী উচ্চ বিদ্যালয় ( ১১২৫১৪), পলখান উচ্চ বিদ্যালয় (১১২৫০৮)  এমপিওভুক্তি হয়েছে। এর মধ্যে  প্রগতি উচ্চ বিদ্যালয়ের ( ১১২৫১৩) এমপিওভুক্তির জন্য মন্ত্রী নিজে ডিও লেটার দিয়েছিলেন । বুধবার (২৯ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে তালিকাসহ মাউশির মহাপরিচালককে নতুন এমপিওভুক্ত স্কুল কোড দিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দেয়  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এরপর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে  উক্ত প্রতিষ্ঠান সমূহের বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্ত ও  যোগ্য শিক্ষক -কর্মচারীতের বেতন ভাতাদি প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে এমপিওভুক্তির পর তিনটি বিদ্যালয়ের পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে ধন্যবাদ জানিয়েছেন। শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

এছাড়া বর্তমান আওয়ামী লীগ  সরকারের টানা তিন মেয়াদে রূপগঞ্জে শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। সরকারীকরণ করেছেন মুড়াপাড়া কলেজকে।

স্পন্সরেড আর্টিকেলঃ