আজ শনিবার, ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রী গাজীর অর্থে রূপগঞ্জে করোনা পরীক্ষা

নবকুমার:

নিজস্ব অর্থায়নে রূপগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের কাজ উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। বুধবার সকালে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী এ কাজের উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে মন্ত্রী রূপগঞ্জের করোনা পরিস্থিতি, খাদ্য সামগ্রী বিতরণসহ সার্বিক বিষয়ের খোঁজ খবর নিয়েছেন। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছিলেন গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম , উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাজাহান ভুঁইয়া, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আলীম, সংবাদচর্চার সম্পাদক ও প্রকাশক মো: মুন্না খাঁন।

এসময় গোলাম দস্তগীর গাজী বলেন, চলতি মাসেই রূপগঞ্জে করোনা ভাইরাস শনাক্তের ল্যাব স্থাপন হচ্ছে। করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। তিনি ডাক্তার এবং প্রশাসনকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

রূপগঞ্জবাসীর উদ্দেশে মন্ত্রী  বলেন, সবাই ঘরে থাকেন । সরকারের নির্দেশনা মেনে চলেন। সবার ঘরে পর্যায়ক্রমে খাদ্য পৌছে যাবে। দোয়া করেন আল্লাহ যেনো আমাদের সবাইকে রক্ষা করেন।

তিনি আরো বলেন , কেউ রোগ গোপন করবেন না। করোনা ভাইরাস পরীক্ষার জন্য হটলাইন চালু করা হয়েছে। ফোন করুন, বাড়ীতে এসে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করবে।

এদিকে তরুণ শিল্প উদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে চলতি মাসেই রূপগঞ্জে করোনা শনাক্তে ল্যাব স্থাপন করা হচ্ছে। গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন বলেন, দৃশ্যমান শত্রুর বিরুদ্ধে লড়াই করে জয়ী হওয়া সহজ । কিন্তু আমাদের অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। যে শত্রু সারা বিশ্বের মানুষকে ঘরে ডুকিয়েছে। এই যুদ্ধে জয়ী হওয়া কঠিন। তারপরও আমরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চেষ্টায় চালিয়ে যাচ্ছি। খুব তাড়াতাড়ি এই অন্ধকার দূর হয়ে যাবে ।

রূপগঞ্জ প্রেক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম বলেন, করোনা ভাইরাস পরীক্ষা এবং চিকিৎসার জন্য ইউএস বাংলা মেডিকেল কলেজ নির্ধারণ করা হয়েছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বীর প্রতীককে ধন্যবাদ। মাননীয় মন্ত্রী করোনা দুর্যোগে আমাদের স্বাস্থ্য ঝুঁকি দূর করেছেন। তিনি আমাদের পিপিই দিয়েছেন এবং উপজেলা পরিষদের প্রবেশ পথে জীবাণুনাশক টানেল স্থাপন করে দিয়েছেন। তিনি সবসময় রূপগঞ্জের করোনা পরিস্থিতির খোঁজ খবর রাখছেন।

বিঃদ্রঃ হটলাইন নং 01797 250 703 , 0177777 4222.

স্পন্সরেড আর্টিকেলঃ