আজ সোমবার, ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইনে সাংবাদিকদের ওরিয়েন্টেশন

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার এই ওরিয়েন্টেশনের আয়োজন করে জেলা সিভিল সার্জেন অফিস।

এসময় সিভিল সার্জন ডা.ইমতিয়াজ বলেন, আগামী ১১ জানুয়ারি শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জে পালন করা হবে।  ৬-১১ মাসের বয়সী শিশুদের ১টি করে নীল রঙের ও ১২-৫৯ মাসের বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। নারায়ণগঞ্জ জেলায় ৫টি উপজেলায় ৬-১১মাস বয়সী শিশুদের জন্য ৩৮,৮৪৪ টি ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের জন্য ২,৮১,৩৬৭ টি ক্যাপসুল খাওয়ানো হবে। সিটি কর্পোরেশন স্থায়ী টিকাদান কেন্দ্রে ৫টি,অস্থায়ী টিকাদান কেন্দ্রে ১,০৫৬ টি এবং ভ্রাম মান কেন্দ্র ১৫টি মোট ১০৭৬ টি টিকাদান কেন্দ্র থেকে সরকারি /বেসরকারি বিভিন্ন সংস্থার ২,১৫২ জন প্রতি কেন্দ্রে ২জন স্বাস্থ্য ও পরিবার বিভাগের কর্মী,শিক্ষক ও সেচ্ছাসেবকের মাধ্যমে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়ন পরিকল্পনা গ্রহন করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মো.মহিউদ্দিন মিয়া,জেলা মেডিকেল অফিসার ফারহানা রহমান,জেলা ইপিআই সুপাররিটেনডেন্ট মো.লুৎফর রহমান, জেলা জুনিয়র শিক্ষা অফিসার শাকিল হোসেন, জেলা স্বাস্থ্য তত্তাবধায়ক স্বপন দেবনাথ,প্রোগ্রাম অর্গানাইজেশন আলতাব হোসেন মোল্লা সহ সাংবাদিক বৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ