আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুর বিরুদ্ধে অপপ্রচার মামলায় এমদাদুলকে জেল‌গে‌টে জ্ঞিাসাবাদ

নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার বিরুদ্ধে ফেসবুক আইডি ও ওয়েবসাইড খুলে মানহানিকর নানা ধরনের অপপ্রচার চালানোর অভিযোগে এমদাদুল হকের রিমান্ড নামঞ্জুর করে ১ দিনের জেলগেইটের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২২ ডিসেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে ১ দিনের জেলগেইটের আদেশ দেন।

আসামী এমদাদুল হক কালাপাহাড়িয়া এলাকার রোকনউদ্দিনের ছেলে।তিনি রেস্টুরেন্ট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চুর মেয়ের জামাতা।

প্রসঙ্গত,দীর্ঘদিন ধরে বিভিন্ন ফেসবুক আইডি থেকে নারায়ণগঞ্জ-২, আসনের এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার সম্মানহানি করে বিভিন্ন ধরনের অপপ্রচার চালিয়ে আসছিল। ৪ ডিসেম্বর সকালে বাদী তার নিজের ব্যবহারের মোবাইলের ফেসবুক আইডিতে দেখতে পান (এমডি এমদাদুল হক) নামে একটি ফেসবুক আইডি থেকে এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রীর বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রচার করেছেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) স্থানীয় মৃত. বিল্লাল হোসেনের ছেলে হারুন অর রশিদ নামে এক ব্যক্তি ৩৬ ব্যক্তির বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করেন। মামলায় ১১ জনের উল্লেখ করাসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ ব্যক্তিকে আসামি করা হয়েছে। এছাড়াও ২১টি ফেসবুক আইডির নাম উল্লেখ করা হয়। এ মামলায় ওইদিন রাতেই বন্দর থেকে এমদাদুল হককে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।