আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বান্টিবাজারে যমুনা ব্যাংক উপশাখার উদ্বোধন

সংবাদচর্চা রিপোর্ট: আড়াইহাজার উপজেলার বান্টিবাজারে যমুনা ব্যাংক বান্টিবাজার উপশাখা ( ভূলতা শাখার অধীনে ) উদ্বোধন করা হয়েছে। রবিবার ( ১৮ অক্টোবর) হাজী আব্দুস সালাম টাওয়ারে এ উপশাখার যৌথভাবে উদ্বোধন করেন নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এবং  গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা ।

যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপক পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু , গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা   । এসময় যমুনা ব্যাংকের ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ,আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, তারাব ইউনিয়ন ( বর্তমানে পৌরসভা) যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানি পাল, সাংগঠনিক সম্পাদক রেহেনা মেম্বার, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুম, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া , সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, বান্টিবাজারের বিভিন্ন ব্যবসায়ী ও যমুনা ব্যাংক শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ ফিতা কেটে ব্যাংকের উদ্বোধন ঘোষণা করেন। এর আগে বান্টিবাসীর উদ্দেশে যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, যমুনা ব্যাংক আসলে নারায়ণগঞ্জের ব্যাংক। আপনারা যারা আছেন তারা জানেন নারায়ণগঞ্জে যমুনা ব্যাংকের ১৯ টি শাখা আছে। এটিএম বুথ আছে। যমুনা ব্যাংক যুব সমাজের ব্যাংক । আমাদের ব্যাংকে ৮ জন পরিচালক আছে যাদের বয়স ৪০ এর নিচে। আমাদের নতুন প্রজন্মের ব্যাংক যমুনা ব্যাংক। আমরা আশা করি আপনারা আমাদের ব্যাংকের সেবা গ্রহণ করবেন। আমাদের ব্যাংকের সাথে থাকবেন। এটা আপনাদের নিজেদের ব্যাংক। যমুনা ব্যাংক ডিজিটাল ব্যাংক। আপনাদের সন্তানরা বিদেশ থেকে টাকা পাঠাতে পারবে। যমুনা ব্যাংকের মাধ্যমে মানুষের সেবা দিতেই বান্টিতে আমরা এসেছি।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, ১৯৮৮ সালে যখন বন্যা হয়েছিলো। তখন আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়েছিলো। আমার বাবার লোনের ( ঋণ) দরকার ছিলো। সরকারী ব্যাংক, বেসরকারী ব্যাংকে তখন লোন পেয়েছিলো না। আমার এখনো মনে আছে, সে আমলে আমার বাবার একটা গার্মেন্টস ফেক্টরী ছিলো । বন্যায় দেশের বেহাল অবস্থা ছিলো । সে সময়ে আমাদের গার্মেন্টস ফ্যাক্টরীটা বিক্রি করে দিতে হয়েছিলো। তখন থেকে আমার বাবার স্বপ্ন ছিলো ব্যাংকিং সেবা মানুষের কাছে পৌঁছে দেওয়া। সেই স্বপ্ন আজ নারায়ণগঞ্জে পূরণ হয়েছে। একটি জেলা ১৯ টি যমুনা ব্যাংকের শাখা রয়েছে। রূপগঞ্জের প্রত্যেক ইউনিয়নে যমুনা ব্যাংকের শাখা রয়েছে। আজকে বান্টি বাজার যমুনা ব্যাংকের একটি উপশাখা উদ্বোধন করা হয়েছে। আড়াইহাজার তথা বান্টিবাসীর সুবিধার জন্য এই শাখা উদ্বোধন করা হয়েছে। এখন থেকে গোলাকান্দাইল যেতে হবে না । এই উপশাখার মাধ্যমে গ্রহকবৃন্দ ব্যাংকিং সুবিধা পাবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ করেছে । আমরা ডিজিটাল পদ্ধতিতে ছোট ছোট শাখা খুলে পূর্ণ সেবা দিতে পারছি।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি শেখ রাসেলসহ ৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ