আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর দর্শন ছিল মানুষের কল্যাণ : হাছিনা গাজী

রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ১৬ মার্চ ) পৌর সভাকক্ষে মেয়র হাছিনা গাজীর সভাপতিত্বে সভা হয়।

সভায় হাছিনা গাজী বলেন, তারাব পৌরসভার প্রত্যেকটা ওয়ার্ডে এবং গুরুত্বপূর্ণ স্থানে যথাযোগ্য মর্যাদায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করা হবে। বঙ্গবন্ধুর জন্য আমরা স্বাধীন দেশ এবং ভাষা পেয়েছি। বঙ্গবন্ধুর দর্শন ছিলো মানুষের কল্যাণ। তিনি শোষণের বিরুদ্ধে লড়াই করেছেন। উনি সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে করোনা সনাক্ত হওয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠান সংক্ষিপ্ত করেছেন।

তিনি বলেন , বঙ্গবন্ধু বাঙালি জাতির ইতিহাসের অবিচ্ছেদ অংশ। স্বাধীনতা বিরোধীশক্তি আর কোনোদিন বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলতে পারবে না। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলো মুজিব জন্মশতবর্ষ উদযাপনে তা বেগবান হবে।

তারাব পৌরবাসীর উদ্দেশ্যে হাছিনা গাজী বলেন, যাদের সর্দি কাশি জ্বর আছে তারা কেউ বাসা থেকে বের হবেন না। বিদেশ থেকে কেউ দেশে ফিরলে অবশ্যই তাকে কমপক্ষে ১৪দিন ঘুরাঘুরি থেকে বিরত থাকতে হবে। কেউ আক্রান্ত হয়েছে মনে হলে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিত করবেন। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের কিছু নেই। এটি মোকাবেলায় সরকারের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। এই ভাইরাস বেশিদিন থাকে না। বেশিরভাগেই চিকিৎসা নিয়ে ভালো হয়ে যায়। কেউ আতঙ্ক ছড়াবেন না। আমাদের পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। নিয়মিত ভালোভাবে হাতের বিভিন্ন অংশ পরিস্কার রাখতে হবে। বেশী করে পানি পান করতে হবে। অহেতুক ঘুরাঘুরি করা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন, তারাব পৌর সভার কাউন্সিলর রফিকুল ইসলাম মনি, হোসাইন হোসেন রাজীব , রাসেল শিকদার,নজরুল ইসলাম মফিজ, হামিদুল্লাহ আশরাফুল ইসলাম, আনোয়ার হোসেন, আমির হোসেন ভূইয়া, আতিকুর রহমান, লায়লা পারভীন, আসমা বেগম, জোসনা বেগম, সচিব তাজুল ইসলাম, প্রকৌশলী জেড এম আনোয়ার প্রমুখ।

এছাড়া সভায় পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রগতি এবং করোনা বিষয় নিয়েও আলোচনা হয়। কাউন্সিলরবৃন্দ করোনা ভাইরাস এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বক্তব্য রাখেন। হাছিনা গাজী কাউন্সিলরদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন।