আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গোলাম দস্তগীর গাজীকে পুনরায় এমপি হিসেবে দেখতে চায় হিজড়া সম্প্রদায়

পুনরায় এমপি হিসেবে

পুনরায় এমপি হিসেবে

নবকুমার:
সমাজের সবচেয়ে অধিকার বঞ্চিত সম্প্রদায় হিজড়া। প্রাচীন কাল থেকে হিজড়া সম্প্রদায়ের লোক নানা ভাবে নির্যাতনের শিকার হয়ে আসছে। রাষ্ট্রীয় এবং সামাজিক ভাবে হিজড়াদের কোন মূল্য দেওয়া হয় না অথচ তারা এদেশের নাগরিক। রূপগঞ্জে হিজরাদের উল্টো চিত্র । সারা রূপগঞ্জ উপজেলায় প্রায় ৫ হাজার হিজড়া ও অগণিত বেদে বসবাস করছে।

তাদের বসবাসের জন্য স্থায়ীভাবে বাসস্থান নির্মাণ করে দিয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। মানুষের মৌলিক চাহিদা হিসেবে যা যা দরকার তার প্রত্যেকটা উপাদান গোলাম দস্তগীর গাজী বেদে ও  হিজড়াদের জন্য ব্যবস্থা করে দিয়েছে।

হিজড়া এখানে কোন চাঁদাবাজি করে না। হিজড়াদের জন্য গরু কিনে দিয়েছে। বিদ্যুতের ব্যবস্থা করে দিয়েছে।অনেক হিজড়া আলোর পথে আসতে শুরু করছে।

রূপগঞ্জ উপজেলার গাউছিয়া তারাব বরপা যাত্রমুড়া চনপাড়া রূপগঞ্জ সহ বিভিন্ন স্থানে হিজড়া সম্প্রদায় বসবাস করছে। এছাড়া  চনপড়া এবং রূপগঞ্জ ইউনিয়নে কিছু বেদে ও উপজাতি বসবাস করছে।

গতকাল একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রূপগঞ্জে বর্তমান সরকারের ১০ বছরে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে সামাজিক উন্নয়ন খ্যাতে কি পরিমাণ কাজ হয়েছে তা সরেজমিনে সাংবাদিকদের একটি প্রতিনিধি দল রূপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান ঘুরে দেখেন। সাংবাদিকরা রূপগঞ্জে হিজড়াদের মহল্লায় পরিদর্শনে যায়। তারা হিজড়া সম্প্রদায়ের লোকদের সাথে কথা বলেন।

হিজড়া নেতারা বলেন, বর্তমান সরকার আমাদের কন্যাণে কাজ করছে। বিশেষ করে আমাদের এমপি গোলাম দস্তগীর গাজী তিনি আমাদের বাড়ি করে দিয়েছে ,ঘর করে দিয়েছে। আমরা বড় অসহায় ছিলাম । ভারা ছিলাম। পানির ব্যবস্থা করে দিয়েছে। আমরা সুখে দুঃখে গোলাম দস্তগীর গাজীকে পাশে পাচ্ছি। আমরা রূপগঞ্জ হিজড়া সম্প্রদায় চাই আগামী নির্বাচনে শেখ হাসিনা যেন গোলাম দস্তগীর গাজীকে মনোনয়ন দেয় ,আমরা ভোট দিয়ে বিপুল ভোটে নির্বাচিত করব।

সুইটি বলেন, আমরা রূপগঞ্জে এখন স্বাধীন ভাবে বসবাস করছি। আমাদের কোন অসুবিধা হচ্ছে না। গোলাম দস্তগীর গাজী নিজ উদ্যোগে আমাদের আলোর পথে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে। আমরা চাই তৃতীয় বারের মত গোলাম দস্তগীর গাজী এমপি নির্বাচিত হোক।

বেদে জনগৌষ্ঠীর নেতারা বলেন, গোলাম দস্তগীর গাজী আমাদের প্লটের ব্যবস্থা করে দিয়েছে ।  আমরা গাজী কে আবার এমপি হিসেবে দেখতে চাই।

জানা গেছে রূপগঞ্জে বর্তমান সরকারের আমলে  স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী সমাজের অবহেলিত মানুষের জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে।   যার সুফল ইতোমধ্যে সমাজের অধিকার বঞ্চিত মানুষ ভোগ করছে।