আজ রবিবার, ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নিহত জিশানের পরিবারের পাশে রূপগঞ্জ ওয়ান ফ্যামিলি

 

সংবাদচর্চা রিপোর্ট :

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যাওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের হাতে নিহত কলেজ শিক্ষার্থী জিসানের পরিবারের পাশে দাঁড়িয়েছেন রুপগঞ্জ ওয়ান ফ্যামিলি।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে উপজেলার মাসুমাবাদ এলাকায় গিয়ে রূপগঞ্জ ওয়ান ফ্যামিলির পক্ষ থেকে জাপান-বাংলাদেশ গ্রুপের চেয়ারম্যান সেলিম প্রধান ও কুরিয়ান নাগরিক জিনাহ উপস্থিত থেকে জিসানের পরিবারকে নগদ অর্থ প্রদান করে সহায়তা করা হয়।

এ সময় জাপান বাংলাদেশ গ্রুপের ও ওয়ান ফ্যামিলির চেয়ারম্যান সেলিম প্রধান বলেন, স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারকে পতন করতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতা জীবনকে বাজি রেখে যে শ্রম দিয়েছিলেন তা ভাষায় প্রকাশ করার মতো নয়। আর ওই স্বৈরাচার সরকারকে পতন ঘটাতে গিয়ে অনেক ছাত্র প্রাণ দিয়েছেন। ওই ছাত্র আন্দোলনে কুরিয়ান নাগরিক জিনাহ গুলশান ক্লাবে ছিলেন। ওই সময় গুলশান ক্লাবের স্টাফদের দিয়ে বিশুদ্ধ পানিসহ খাবার সামগ্রী বিতরণ করিয়েছিলেন জিনাহ। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন তাদের পাশে সকলকে দাঁড়াতে হবে, তাদের খোঁজখবর নিতে হবে বলেও মন্তব্য করেন সেলিম প্রধান ।

এ সময় কুরিয়ান নাগরিক জিনাহ বলেন, যারা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত হয়েছেন তাদের পরিবারকে কিছু একটা ব্যবস্থা করার জন্য কুরিয়ার সরকারের কাছে আবেদন জানাবো। আশা করি কিছু একটা ব্যবস্থা হবে।

এ সময় জিসানের বাবা আলমগীর মোল্লা বলেন, আমার ছেলে জিসান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিয়মিত আন্দোলনে ছিলেন। আর ছাত্র আন্দোলনে যাওয়াকে কেন্দ্র করেই গত ৩০ জুলাই রাতে ছাত্রলীগের সন্ত্রাসীরা জিসানকে হত্যা করে।