আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে অবস্থান নিয়েছে পুলিশ, বেগম জিয়ার শুনানি চলছে

সংবাদচর্চা রিপোর্ট
সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে নারায়ণগঞ্জ পুলিশ।

১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ সড়কে সর্বাত্মক সতর্ক অবস্থায় দেখা গেছে নারায়ণগঞ্জ পুলিশের সদস্যদের।

জানা গেছে, খালেদা জিয়ার সবশেষ স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কিত মেডিকেল বোর্ডের প্রতিবেদন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগে আজ বৃহস্পতিবার সকালে উপস্থাপন করা হয়েছে। আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়েছে।

সকাল ১০টা ১০ মিনিটের দিকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মেডিকেল বোর্ডের প্রতিবেদন আদালতে জমা দেন।

শুনানি শুরু হওয়ার আগেই আজ সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার পক্ষের আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের উদ্দেশে আপিল বিভাগ বলেছিলেন, আজকের শুনানিতে উভয় পক্ষের ৩০ জন করে আইনজীবী থাকবেন।

এদিকে জামিন শুনানির পরবর্তী সময়ে যে কোন অপ্রিতিকর ঘটনা রুখার জন্য সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে। সকাল থেকেই নারায়ণগঞ্জের প্রাণ কেন্দ্র চাষাড়া অবস্থান নিয়েছে পুলিশের বিশেষ ইউনিটের সদস্যরা। তারা সাজোয়া যান ও জলকামান সহ নগরীর গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে।

অপর দিকে বিএনপি সভানেত্রীর রায়কে কেন্দ্র করে নারায়ণগঞ্জ কোর্ট প্রাঙ্গনে অবস্থান নিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যবৃন্দ। নেতাদের দাবী প্রতিহিংসার রাজনীতিতে কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালে জিয়া’র নিঃশর্ত মুক্তি চাই।