আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন বার ভবনেই এজিএম

বিশেষ প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে নির্মানাধীন বার ভবনে। সম্প্রতি ভবনটির নিচতালা টাইলস ও রং করে সুসজ্জিত করে তোলা হয়েছে। কয়েকদিন আগেও এই ভবনে এজিএম অনুষ্ঠিত হবে কিনা সেটি নিয়ে প্রশ্ন থাকলেও শেষ পর্যন্ত সে ধোঁয়াশা কেটে গেছে।

এদিকে নতুন বার ভবনে এজিএমের আয়োজন করতে পারাকে বর্তমান কমিটির অন্যতম সাফল্য হিসেবে দেখছেন আওয়ামী পন্থী আইনজীবীরা। এ কারনে দলটি বিএনপির থেকে অনেকাংশ এগিয়ে থাকবে ভোট ব্যাংকে। আর সেই সুযোগ হাতছাড়া না করতে ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা।
এ ব্যপারে বারের বিএনপি পন্থী আইনজীবী নেতা এডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী ভুঁইয়া বলেন, আমরা এজিএমে অবশ্যই অংশগ্রহন করবো। এটি নতুন বার ভবনে হলেও সেটি নিয়ে আমাদের তেমন সমস্যা নেই। সেখানে এজিএমের এজেন্ডা নিয়ে আলোচনায় বিএনপি পন্থী আইনজীবীরা তাদের মতামত পেশ করবেন। পাশপাশি আইনজীবী স্বার্থবিরোধী কোন প্রস্তাবনার বিপক্ষেও অবস্থান নিতে প্রস্তুত।
তবে বিএনপির অবস্থান সম্পর্কে আওয়ামী পন্থী এক আইনজীবী বলেন, এই বার ভবনের মধ্য দিয়ে বিএনপি তার কথা বলার ন্যায্যতা হারিয়েছে। বার ভবন ভাঙ্গার সময় তারাই ঘোষণা দিয়েছিলেন যে রক্তের বিনিময়ে হলেও এই ভবন ভাঙ্গা প্রতিহত করা হবে। সেদিক থেকে তারা যেমন বাঁধা না দিয়ে নিজেদের কথার মূল্য রাখেনি, একই ভাবে নতুন ভবনের স্বার্থ জড়িত কোন বিষয়ে বিএনপি তার গ্রহণযোগ্য অবস্থান রাখতে পারে না।
তবে এমন বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির আইনজীবী নেতা শরীফুল ইসলাম শিপলু বলেন, বিএনপিকে ঢালাও ভাবে দোষ দেয়ার সুযোগ নেই। কারন পুরাতন ভবন ভাঙ্গার সময় আমাদের ১১জন আইনজীবী কমিটিতে ছিলেন। সুতরাং তাদের অনুমতি নিয়েই এই ভবন ভাঙ্গতে হয়েছে। সুতরাং বিএনপিকে অবহেলা করার সুযোগ নেই।