আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দীর্ঘদিন পর যানজট

সংবাদচর্চা রিপোর্ট:
প্রায় ২ মাস পর চিরচেনা যানজট দেখতে পেয়েছে নারায়ণগঞ্জবাসী। করোনা ইস্যুতে থমকে যাওয়া ব্যস্তনগরী পুনরায় সচল হয়ে গেছে। স্বাভাবিক হয়েছে মানুষের চলাচল। গতকাল সরেজমিনে গণপরিবহনও চলাচল করতে দেখা গেছে শহরজুড়ে।
নগরবাসী জানায়, মুসলমান ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদকে কেন্দ্র ঘরে বেশিরভাগ মানুষ বাসা থেকে বের হয়েছে। কেউ নিত্যপ্রয়োজনীয় পণ্যর জন্য, কেউ বা ঈদের কেনাকাটা আবার কেউ জীবনের তাগিদে। সবমিলিয়ে দীর্ঘদিন লকডাউনে থাকা নারায়ণগঞ্জ শহরের মানুষগুলো বের হতে শুরু করেছে। অনেকেই আবার বিনা প্রয়োজনে ঘুরতে বের হচ্ছে। যানবাহনের সংখ্যাও তুলনামূলক ভাবে বাড়ছে। শুরুতে গণপরিবহন বন্ধ থাকলেও এখন চলছে।
সরেজমিনে দীর্ঘসময় এক জায়গাতে পরিবহন আটকে থাকতে দেখা গেছে। যানজট ছিলো চোখে পরার মতো। রিক্সাচালক হামিদ মিয়া জানায়, অনেকদিন পর যানজটে পরতে হয়েছে তাকে। সড়কে যানবাহন চলাচল করার পর থেকে এই প্রথম যানজটের সৃষ্টি হলো। তিনি বলেন, করোনা বাংলাদেশ থেইকা চইলা গেছে। আর কোন সমস্যা নাই।
অন্যদিকে এমন অদ্ভুত চিন্তাধারার মানুষ নিয়ে সচেতন মহল বলছেন, করোনা নামে একটি ভাইরাসের আগমন ঘটেছিলো কিছুদিন আগে। ভাইরাসটি ভীত করেছিলো মানুষকে। পাল্টে দিয়েছিলো মানুষের জীবনাবস্থা। অবশেষে করোনার বিদায় হয়েছে! এমনটাই ভাবছেন অনেকে। আর ঠিক সে কারণেই যেনো সবকিছু স্বাভাবিক হয়ে গেলো। সেই পুরনো চিত্র এখন নারায়ণগঞ্জে। এর মাসুল দিতে হবে, সেই পরিস্থিতি মোকাবেলা করারও কেউ থাকবে না। তখন হয়তো মানুষ বুঝতে পারবে যে কতো বড় ভুল তারা করেছিলো।