আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দলের বিরুদ্ধে যারা কথা বলে,খুন করে,তাদের বিরুদ্ধে আছি ভবিষ্যতেও থাকবো : আইভী

দলের বিরুদ্ধে যারা কথা বলে,খুন করে

দলের বিরুদ্ধে যারা কথা বলে,খুন করে

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আদর্শের মধ্যে থেকেই লড়াই করতে চাই। এ আদর্শের মধ্যে থেকে মানুষের জন্য রাজনীতি করতে চাই।

আর যারা দলের ভেতর থেকে দলের বিরুদ্ধে কথা বলে, অন্যায় করে, খুন করে, অপকর্ম করে, এবং প্রশাসনকে ব্যবহার করে দলের আশ্রয়ে-প্রশ্রয়ে যারা লালিত হয় তাদের বিরুদ্ধে আগেও ছিলাম, এখনও আছি এবং ভবিষ্যতেও থাকবো।

শুক্রবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শহরের আলী আহম্মদ চুনকা মিলনায়তন ও পাঠাগারে কমিউনিষ্ট কমরেড শফিউদ্দীন আহমেদ এর সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ সকল কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্কাস পার্টির জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

মেয়র আইভী আরো বলেন, আমি যেন মানুষের কল্যাণে রাজনীতি করতে পারি সেটাই আমার জন্য বড় কিছু। সরকার আমাকে অনেকভাবে সহযোগিতা করছে। সেগুলো আপনাদের মাধ্যমেই আমি এই নারায়ণগঞ্জে ছড়িয়ে দিতে চাই।

কমরেড শফিউদ্দিন আহমেদ সম্পর্কে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, শফি কাকার রাজনৈতিক দর্শন আমার রাজনৈতিক দল থেকে কিছুটা হলেও পার্থক্য রয়েছে। ২০০৩ এ আমি যখন নির্বাচন করতে আসলাম তখন পরিবেশ-পরিস্থিতি ছিল অন্যরকম। তখন আমি ভালো করে অনেককে তখন চিনতামও
তারপরেও আপনাদের সকলের সহযোগিতার কারণে পৌরসভা নির্বাচনে জয়ী হয়েছিলাম। কিন্তু ২০১১ এর নির্বাচন যেটা আমার জন্য স্মরনীয় এবং আমি মনে করি নারায়ণগঞ্জবাসীর জন্যও স্মরণীয়। আমাদের বাড়িতে আনোয়ার হোসেনের নেতৃত্বে যখন ১৪ দলের মিটিং হয়েছিল তখন শফিউদ্দিন কাকা জিজ্ঞেস করেছিলেন, যদি তোমার দল সমর্থন না করে তাহলে তুমি কি করবা?

তখন আমি ভেবে পাচ্ছিলাম না কী বলবো? তারপর কাকা আবার জিজ্ঞাস করলো যে আমি নির্বাচন করব কিনা। আমি তখন বললাম, দল আমাকে প্রতীক না দিলেও আপনারা আমাকে সহযোগিতা করলে আমি নির্বাচন করবো। আমি একটা ভোট পেলেও নির্বাচন করবো।
সেই সময় আমাকে সাহসী জাগিয়েছিলেন শফি কাকা। ঐ সময়ের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে শফি কাকা আমাকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন। তাই আজকে আমি এ পর্যায়ে আসতে পেরেছি।
অনুষ্ঠানের এক পর্যায় ওয়ার্কাস পার্টির পক্ষ থেকে একটি রাস্তা কমরেড মহিউদ্দীনের নামে নামকরণের জন্য দাবী জানালে মেয়র আইভী রাস্তার নামকরণের আশ্বাস প্রদান করে তিনি বলেন, এর জন্য কিছু নিয়মনীতি আছে। আপনারা সিটি করপোরেশনে কাগজপত্র জমা দিন আমি আপনাদের কথা দিচ্ছি আপনাদের পাশে আমি থাকবো।

ওয়ার্কাস পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, ওয়ার্কাস পার্টি কেন্দ্রীয় কমিটির সম্পাদক আমিরুল হক আমিন। এরআগে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য জাকির হোসেন, পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মলি¬ক, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি কবি ও সাংবাদিক হালিম আজাদ, সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি জিয়াউল ইসলাম কাজল, মহিলা পরিষদ জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, খেলাঘর আসরের জেলা সভাপতি রথীন চক্রবর্তী, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) জেলা সভাপতি আওলাদ হোসেন,নাগরিক কমিটির জেলা সভাপতি এ বি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সমমনার জেলা সভাপতি দুলাল সাহাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।