আজ মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দলীয় নেতাকর্মীদেরকে পোস্টার, ব্যানার সরানোর নির্দেশ গিয়াসউদ্দিনের

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা যারা জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিনসহ সিনিয়র নেতাদের ছবি দিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড করেছেন তা সরানোর নির্দেশ দিয়েছেন জেলা বিএনপির সভাপতি গিয়াসউদ্দিন। মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) সকালে গণমাধ্যমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে  এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন।

জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন জানান , নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে ইতোপূর্বেই নির্দেশনা দেওয়া হয়েছিল যে, আমার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড না করার। এবং ইতোপূর্বে যারা করেছেন তাদেরকে নিজ নিজ দায়িত্বে সেসব অপসারণ করারও নির্দেশ প্রদান করা হয়েছিল।

যেহেতু বিএনপি গণসম্পৃক্ত একটি রাজনৈতিক দল, সেহেতু আমি মনে করি, পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ডের কারণে মানুষের যেমন দুর্ভোগ সৃষ্টি হয় তেমনি জনসাধারণের মাঝে এক ধরণের ভীতি ও বিরূপ প্রতিক্রিয়ারও সৃষ্টি হয়। ফলে কোনো অবস্থাতেই মানুষের মাঝে ভীতি ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন কোনো কাজ করা যাবে না। এসমস্ত কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে। এবং কোনো অবস্থাতেই আমার কিংবা অন্য যে কারো ছবি ব্যবহার করে পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড অথবা দেয়ালে চিকা মারা যাবে না।

সুতরাং নিষেধ করার পরও লক্ষ্য করা যাচ্ছে যে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অনেকেই রঙ-বেরঙয়ের পোস্টার, ব্যানার, ফেস্টুন যত্রতত্র প্রদর্শিত করছেন। বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটু, অনভিপ্রেত এবং দলের শৃঙ্খলা পরিপন্থী। দলের যেসমস্ত অতি উৎসাহী কতিপয় নেতৃবৃন্দ আমার এবং অন্য সিনিয়র নেতাদের ছবি ব্যবহার করে নিজেদের ছবি দিয়ে পোস্টার প্রকাশ করছেন এবং ফেস্টুন ও ব্যানার ঝুলিয়ে রাখছেন, তাদেরকে এর থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে। এরপরও যারা এর থেকে বিরত না থাকবেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।