আজ মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জিসান হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারের দাবিতে রূপগঞ্জে সংবাদ সম্মেলন

 

সংবাদচর্চা রিপোর্ট :
রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের মাছুমাবাদ মিঠাবো গ্রামের বাসিন্দা ও ধনিয়া কলেজের ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্র তাওহিদুল ইসলাম জিসান(২১) হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল ১০সেপ্টেম্বর মঙ্গলবার রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবে জিসানের পিতা আলমগীর হোসেন মোল্লা এ সংবাদ সম্মেলন করেন। এ সময় মুড়াপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন ও দপ্তর সম্পাদক আমির হোসেন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জিসানের পিতা ও হত্যা মামলার বাদী আলমগীর হোসেন মোল্লা বলেন, গত ৩০জুলাই জিসানকে হত্যা করা হলেও আজও মামলার আসামীদের গ্রেফতার করা হয়নি। মামলা তুলে নেওয়ার জন্য আসামী ও তাদের সমর্থিতরা সন্ত্রাসীরা ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করছে। আমাদের আতœীয়স্বজনসহ পরিবারের সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়ার পায়তারা করে আসছে। হত্যা মামলার আসামীরা রূপগঞ্জ উপজেলা বিএনপিতে যোগদানের জন্য চেষ্টা করছে। আসামীরা যেন দলীয় সমর্থন না পায় সেজন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে সজাগ থাকতে হবে। মামলার আসামীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।
উল্লেখ্য গত ৩০জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি থেকে বাড়ি ফেরার পথে তাওহিদুল ইসলাম জিসানকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় ৩১আগষ্ট হত্যাকান্ডে জড়িতদের আসামী না করে সন্ত্রাসীদের ভয়ে বাধ্য হয়ে দুই জনকে আসামী করে আলমগীর হোসেন মোল্লা রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। আওয়ামী সরকারের পতনের পর গত ৩সেপ্টেম্বর অপর ২৮জনকে অভিযুক্ত করে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। আদালত রূপগঞ্জ থানাকে অভিযোগটি নথিভুক্ত করার জন্য আদেশ দেন।