আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘন্টার পর ঘন্টা লাইনে থেকেও ডাক্তারের দেখা নেই!

সংবাদচর্চা রিপোর্টঃ

নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সভা কক্ষে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সেলিম ওসমান হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সাথে আলোচনা করছে অপর দিকে ঘন্টার পর ঘন্টা লাইনে দারিয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ রোগীরা।

জানা যায়, ৯ মে (বৃহস্পতিবর) নারায়ণগঞ্জ-৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ জরুরী এক সভার আহ্বান করে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সভাকে কেন্দ্র করে হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচরীরা সভা কক্ষে জমায়েত হয়। তবে এক দিকে সভা কক্ষে রুদ্রধার বৈঠক চললে ডা. এফ.এম মাহবুবুল আলমের কক্ষের বাহিরে সাধারণ রোগীদের দীর্ঘ লাইন দেখা যায়। রোগীদের সাথে কথা বলে জানা যায় ডা. এফ.এম মাহবুবুল আলমের পিএস লাইনে দাড়ানো রোগীদের জানায় ডাক্তার ২০ মিনিট রেষ্ট নিবে, ২০ মিনিট পর রোগী দেখবে। তবে ২০ মিনিটের কথা বলে ঘন্টা অতিবাহিত হয়ে গেলে সাধারণ রোগীরা অত্যেজিত হলে ডা. এফ.এম মাহবুবুল আলমের কক্ষ থেকে একজন জানান ডাক্তার বাহিরে গেছে জরুরী একটি কাজে।

নাম না প্রকাশ করার শর্তে ফতুল্লার লামাপাড়ার একজন সাধারণ রোগী বলেন, দীর্ঘ ২ ঘন্টা ধরে আমি আমার রোগীকে নিয়ে লাইনে অপেক্ষা করছি ডাক্তার দেখাবো বলে। কিন্তু ডাক্তারের কোন খোজ নেই। প্রথমে ডাক্তারের লোকজন বলেছে ডাক্তার রেষ্ট নিচ্ছে, পরে রোগী দেখবে। পরবর্তীতারা আবার জানায় ডাক্তার নাকি একটি বাচ্চার চিচিৎসা করানোর কথা বলে বাহিরে গেছে।

ভুক্তভোগী রোগীরা অভিযোগ করে বলেন এই হাসপাতালের ডাক্তারা তাদের ব্যক্তিগত চেম্বার মুখি। এই খানে লম্বা লাইন অথচ তারা তাদের ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা নিয়ে ব্যস্ত। তারা আরো অভিযোগ করে বলেন, ডা. এফ.এম. মাহবুবুল আলম নারায়ণগঞ্জের মেডিপ্লাস মেডিকেল সার্ভিসেস (প্রাঃ) লিঃ হাসপাতালে রোগী দেখতে গিয়েছেন। তিনি সরকারি হাসপাতালের পাশাপাশি একাধিক প্রাইভেট ক্লিনিকে ডাক্তারি সেবা দিয়ে থাকেন বলে অভিযোগকারীরা নিশ্চিত করেন।

অভিযেগের বিষয়টি নিশ্চিত করার জিন্য ডা. এফ.এম মাহবুবুল আলমের নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলেও তার সাথে সংযেগ স্থাপন করা সম্ভব হয় নি।

স্পন্সরেড আর্টিকেলঃ