আজ মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজী টায়ারে ৭ লুটপাটকারিকে কারাদন্ড

সংবাদচর্চা রিপোর্ট:
রূপগঞ্জের রূপসীতে গাজী টায়ার কারখানায় লুটপাট করার সময় ৭ জন লুটপাটকারীকে আটক করেছে পুলিশ ও সেনাবাহিনী। পরে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত প্রত্যেককে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রোববার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) ওবাইদুর রহমান সালেহ এই সাজা প্রদান করেন। বিষয়টি দৈনিক সংবাদচর্চাকে নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম।
দন্ডপ্রাপ্তরা হলেন, ‘রুপগঞ্জের পাড়াগাঁও এলাকার মোতাবর হোসেনের ছেলে আব্দুস সাত্তার (২২), খাদুন এলাকার ফজলুল হকের ছেলে খোরশেদ আলম (২১), তাদির ইসলামের ছেলে ইব্রাহিম (২৫), আতাবর রহমানের ছেলে মাহবুব হোসেন (৩৫), তারাব এলাকার আলেব শেখের ছেলে সিরাজ (৩২), মোগড়াকুল এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে মোতালিব (৪৮), আব্দুর রশিদের ছেলে সুমন (৩০)।’

এর আগে, সকালে গাজী টায়ার্সের কারখানায় লুটপাটকারীদের ধরতে অভিযান চালায় পুলিশ ও সেনাবাহিনী। এসময় হাতেনাতে ধরা হয় তাদের।

জেলা প্রশাসক মাহমুদুল হক বলেন, ‘কারখানার ভেতর লুটপাটকারীদের ধরতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। কারখানার ভেতরে লুট ঠেকাতে এই ধরনের অভিযান চলমান থাকবে।’

প্রসঙ্গত গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর প্রথম দফা লুটপাট ও আগুন লাগানো হয় কারখানায়। এরপর ২৫ আগস্ট সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তারের পর দ্বিতীয় দফা লুটপাটের পর আগুন দেওয়া হয়। এরপর গত শুক্রবার তৃতীয় দফা লুটপাটের পর আগুন দেওয়া হয়।