আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজী গ্রুপের সহযোগীতায় গণমাধ্যমকর্মীদের করোনা পরীক্ষা

সংবাদচর্চা রিপোর্ট:

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান গাজী গ্রুপের সহযোগিতায় আলাদাভাবে গণমাধ্যমকর্মীদের নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার সুযোগ করে দেওয়া হয়েছে। ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) উদ্যোগে গণমাধ্যম কর্মী ও তাদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের জন্য মহাখালী সিটি করপোরেশন কমিউনিটি সেন্টারের তৃতীয় তলায় (ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের পাশে)  স্থাপন করা হয়েছে নমুনা সংগ্রহ কেন্দ্র। ‘গাজী গ্রুপ কোভিড-১৯ টেস্ট সেন্টার’ নামের এই কেন্দ্রটির সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে গাজী গ্রুপ। সোমবার ( ১১ মে)  ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।  ছাড়াও এই কার্যক্রমের সহযোগিতা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। মঙ্গলবার ( ১২ মে )  সকাল ১১ টায় মহাখালী কমিউনিটি সেন্টারে সেন্টারে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল হক।

বিজেসির ট্রাস্ট্রি ও জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা  বলেন, আমরা সাংবাদিকরা সামনের দিকে থেকে ঝুঁকি নিয়েই নিজেদের কাজ করে যাচ্ছি। এই ঝুঁকি কিভাবে আমরা মোকাবিলা করব, তা নিয়ে আমাদের নিজেদের যেমন কোনো ধারণা ছিল না, ঠিক তেমনি আমরা তেমন কোনো সুযোগ-সুবিধাও পাচ্ছিলাম না। এমনকি নমুনা পরীক্ষার জন্যও কোনো ব্যবস্থা ছিল না। এ অবস্থায় আমরা আলাদাভাবে নমুনা পরীক্ষা কেন্দ্র করার চিন্তাভাবনা করি। আর এক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় গাজী গ্রুপ। এছাড়াও স্বাস্থ্য অধিদফতর ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আমাদের সহযোগিতা করছে।

এ বিষয়ে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা বলেন, অদৃশ্য দানবের বিরুদ্ধে চিকিৎসক ও  স্বাস্থ্যকর্মীরা বাদেও গণমাধ্যমকর্মীরা ফ্রন্টলাইনে থেকেই কাজ করে যাচ্ছে। সে কারণে তাদের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেশি।  বাংলাদেশে বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকেই যার যার স্থান থেকে এগিয়ে আসতে হবে। আমরা তাই সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের সেবা করে যেতে চাই। আমরা বাংলাদেশের মিডিয়া ইন্ডাস্ট্রির সঙ্গেই ছিলাম, আছি ও থাকবো।

তিনি আরও বলেন,  গণমাধ্যমকর্মীদের যে নমুনা সংগ্রহ করা হবে, তা প্রতিদিন চলে যাবে রূপগঞ্জে অবস্থিত গাজী কোভিড-১৯ পিসিআর ল্যাবে।  আমরা চেষ্টা করব নমুনা পরীক্ষা করে ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে ফল জানিয়ে দেওয়ার জন্য।

উল্লেখ্য, দুর্যোগময় পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন গণমাধ্যম কর্মীরা। এরই মাঝে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন দুই সাংবাদিক। আক্রান্ত প্রায় ষাট জন। দেশে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের ব্যক্তিগত অর্থায়নে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব এরই মধ্যে কাজ শুরু করেছে রূপগঞ্জে।

স্পন্সরেড আর্টিকেলঃ