আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোগান্তির অপর নাম খানপুর টু কিল্লারপুল সড়ক

খানপুর টু কিল্লারপুল সড়ক

খানপুর টু কিল্লারপুল সড়ক

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ ৩ শ’ শয্যা জেনারেল হাসপাতাল, জেলা গোয়েন্দা কার্যালয় এবং জেলা প্রশাসকের বাসভবনে যাওয়ার সড়কটি দীর্ঘ দিন ধরে ভাঙা চোরা। বেহাল দশায় সড়কটি পার হতে যুদ্ধ করতে হয়। সংশ্লিষ্ট, জনপ্রতিনিধি থেকে শুরু করে শহরবাসী সবাই অবগত আছেন সড়কটির বেহাল অবস্থা সম্পর্কে। তারপরও নগরবাসীর চলাচলের গুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারে নেই কোন কার্যকর পদক্ষেপ। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে এ সড়কের ছবি ও ভিডিও আপলোড করে সড়কটি ব্যবহারের উপযোগী করার বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সাড়া পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে সড়কটি মেরামত করার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার দৃষ্টি আকর্ষণ করে ফেসবুকে বিভিন্ন পোষ্ট দিচ্ছে ভুক্তভোগীরা।

সরেজমিনে বুধবার (১১ এপ্রিল) দেখা গেছে, চাষাড়া পার হয়ে মিশনপাড়া থেকে একটু সামনে এগোলেই দেখা মিলবে খানা খন্দকে ভরপুর সড়ক। সড়কের বিভিন্ন অংশ এবড়ো থেবড়ো। জেলা গোয়েন্দা কার্যালয়ের সামনের মোড়ে বিশাল গর্ত হয়ে আছে দীর্ঘ দিন। প্রায় সময় রিক্সা ও সিএনজি এই সড়কটিতে উল্টে পরে দূর্ঘটনার কবলে পরতে দেখা যায়। এই সড়কটি দিয়ে জেলার অন্যতম হাসপাতাল খানপুর ৩ শ’ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা হাজার হাজার লোকের যাতায়াত। মেট্রো হল থেকে হাসপাতালের সামনের অংশেও খানা খন্দকে ভরপুর। আর এ ভাঙা অংশ গিয়ে শেষ হয়েছে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত। সড়কটির বেহাল দশা দীর্ঘদিন যাবত এ সড়ক দিয়ে চলাচলরত জনসাধারণকে পোহাতে হচ্ছে সীমাহীন দূর্ভোগ।
ভুক্তভুগিরা বলছেন, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করেন। তিনিতো ভালো করেই অবগত আছেন সড়কটির বেহাল দশা নিয়ে। তিনি কেন এবিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছেন না।
সরেজমিনে মেট্রো হলের সামনে থেকে জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত সড়কটি একেবারেই ভেঙে গেছে, জায়গায় যায়গায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। ব্যস্ত এই সড়কে যানবাহনগুলো চলছে ঝুঁকি নিয়ে। ভাঙা এ সড়কে চলাচলরত যানবাহনসহ যাত্রী সাধারনকে প্রায় পরতে হচ্ছে দূর্ঘটনায়।
দীর্ঘদিন যাবত এই সড়কটির বেহাল দশা থাকলেও যথাযথ কর্তৃপক্ষের উদাসীনতায় তা নিরসন না হওয়ায় দিন দিন ভোগান্তির মাত্রা বেড়েই চলছে।
গত বেশ কয়েকদিন ধরে নারায়ণগঞ্জের জনপ্রিয় বিভিন্ন ফেসবুক গ্রুপে এ ভাঙা সড়কের ভিডিও ও ছবি আপলোড করে নানা ভাবে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা।

স্পন্সরেড আর্টিকেলঃ