আজ মঙ্গলবার, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খানপাড়া ঝংকার যুবসংঘের রমজানের উপহার পেল দরিদ্র পরিবার

সংবাদচর্চা রিপোর্ট:

অদৃশ্য দানব করোনাভাইরাসে বিপর্যস্ত নারায়ণগঞ্জ । এই ভাইরাস জেলায় মহামারি রূপ নিয়েছে। প্রত্যেকটা উপজেলায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। লকডাউন করা হয়েছে নারায়ণগঞ্জ জেলাকে। বন্ধ রয়েছে সরকারী বেসরকারী সব প্রতিষ্ঠান। কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। বাড়ছে খাদ্যের সংকট। এসেছে রমজান মাস। তাতেও বাড়ছে রমজানের খাদ্য সামগ্রীর অভাব। খাদ্য সংকট দূর করতে সরকার , সমাজের বিত্তবানদের পাশাপাশি এবার খেটে খাওয়া কমহীন এবং দরিদ্রদের পাশে দাঁড়িয়েছেন আড়াইহাজারের স্বেচ্ছাসেবী সংগঠন “খানপাড়া ঝংকার যুব-সংঘ”। সংগঠনটির যুবকদের উদ্যোগে রমজানের উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকা শুক্রবার সকালে খানপাড়া এলাকায় ১৫২ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, খানপাড়া ঝংকার যুব-সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পপতি মো: মাহবুব খান হিমেল। তিনি ব্যতিক্রমধর্মী খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, মুরগির মাংস, তেল, মশুরের ডাল, বুটের ডাল, মুড়ি।

এসময় খানপাড়া ঝংকার যুব-সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পপতি মো:মাহবুব খান হিমেল বলেন, দেশের প্রতিটা দুর্যোগে যুবসমাজের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। করোনা দুর্যোগেও যুবসমাজ বসে নেই। দেশের ক্রান্তিকালে অসহায় দরিদ্র মানুষের পাশে এসে দাঁড়িয়েছে খানপাড়া ঝংকার যুব-সংঘ। প্রতিটা এলাকায় সরকারের পাশাপাশি যুবকদের এগিয়ে আসতে হবে। তাহলে মানুষের খাদ্যের অভাব থাকবে না।
তিনি বলেন, অদৃশ্য দানব করোনাভাইরাস নারায়ণগঞ্জে মহামারী রূপ দিয়েছে। আড়াইহাজারেও করোনা রোগী শনাক্ত হয়েছে। আমাদের সবাইকে ঘরে থাকতে হবে। সরকারের নির্দেশ মেনে চলতে হবে। নিজে বাঁচেন অপরকে বাঁচান।

তিনি আরো বলেন পবিত্র মাহে রমজানে সবাই সেহেরীতে একটু ভালো খাবার খেতে চায় , কিন্তু সমাজে অনেকেই আছে যারা একমুঠো ভাত জোগার করে খেতে কষ্ট হচ্ছে , তাই সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এই উদ্যোগ নিয়েছি। যাতে সবাই পবিত্র মাহে রমজানে ভালো কিছু খাবার খেয়ে রোজা রাখতে পারে।
নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, যুব সমাজ দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখে। করোনা দুযোগেও তারা কাজ করছে। রমজানে কোনো মানুষ না খেয়ে থাকবে না। তিনি করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাই সচেতন এবং ঘরে থাকার অনুরোধ করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ