আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঁচপুরে সওজ’র জমি দখল করে যুবলীগ নেতার!

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) এক বিঘা জমি মাটি দিয়ে ভরাট করে দখল করে যুবলীগ কার্যালয় নির্মাণ করছেন স্থানীয় যুবলীগ এক নেতা। রহস্যজনক কারণে সওজের কর্মকর্তারা এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করছেন না।

স্থানীয় এলাকাবাসীরা জানায়, নির্মানাধীন কাঁচপুর দ্বিতীয় সেতুর পূর্ব পাশে হাইওয়ে থানা থেকে একটু দক্ষিণ পাশে এসএস পাম্পের সংলগ্ন সেতুর সংযোগ সড়কের পাশে সওজের প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের এক বিঘা জমি গড় এক সপ্তাহ ধরে মাটি দিয়ে ভরাট করে দখল করে নিচ্ছেন উপজেলা যুবলীগের নোতার। ভরাটকৃত জায়গার পাশে কাঁচপুর ইউনিয়ন যুবলীগের কার্যালয়ে বসে ১৫/২০ যুবক আড্ডা দিচ্ছেন।

গতকাল রোববার সকালে সরেজমিনে কাঁচপুর এলাকায় গিয়ে দেখা যায়, কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজে ব্যবহার করা মীর আক্তার নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের ট্রাক ও ড্রেজার ব্যবহার করে সওজের জায়গায় জোর পূর্বক মাটি ভরাট করা হচ্ছে। আর এ মাটি আনা হচ্ছে সেতুর পূর্ব পাশের ঢাল থেকে। সরকারী জায়গা দখল করে কাঁচপুর ইউনিয়ন যুবলীগের কার্যালয়ের জন্য একটি অফিস ঘর নির্মাণ করেছেন।

যুবলীগ নেতা সফিকুল ইসলাম খাঁন লিটন বলেন, আমি মাটি দিয়ে সরকারী জমি ভরাটের সঙ্গে জড়িত নই। আমি কোন অবৈধ ব্যবসা করি না। বৈধ ভাবে ব্যবসা পরিচালনা করে জীবিকা নির্বাহ করি।

উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু বলেন, যুবলীগের কোন নেতা যদি সরকারি জায়গা মাটি দিয়ে ভরাট করে দখল করে ফেলে এর দায়ভার আমরা নিব না।

কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর বলেন, সরকারী জায়গা দখলকারীদের কোন অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। অবৈধ দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন জনগনকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলা হবে।

ওসি মোর্শেদ আলম বলেন, সরকারী জায়গা বালু ভরাটের বিষয়ে লিখিত অভিযোগ পেলে অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলাম বলেন, সরকারী জায়গা বালু দিয়ে ভরাট ও দখলকারীদের তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে খুব শীঘ্রই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (ভিটিকান্দী) ইমরান ফারহান সুমেল বলেন, অবৈধ দখলদারেরা আমাদের জমি মাটি দিয়ে ভরাট করে দখল করে নেওয়ার বিষয়ে বাধা দিলেও তারা আমাদের নির্দেশ অমান্য করে মাটি ভরাট করছেন। এ সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে খুব শীঘ্রই মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নারায়ণগঞ্জ ও সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, সরকারী জায়গা দখলকারীরা সকলের শত্রু। তাদের কোন ভাবেই ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য স্থাণীয় প্রশাসন ও সওজকে নির্দেশ দেওয়া হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ