আজ শনিবার, ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি তোলারাম কলেজের শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:
ব্যাপক উৎসাহ, উদ্দিপনা আর তারুণ্যের উচ্ছাসে পুরনো জরা-জীর্নতা, গ্লানি ও ভেদাভেদ ভুলে নববর্ষে সবার মঙ্গল কামনা করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছে সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ।
পহেলা বৈশাখ ১৪ এপিল শনিবার নারায়ণগঞ্জ শহরে এ শোভাযাত্রায় অংশ নিয়ে পরবর্তিতে তোলারাম কলেজ প্রাঙ্গনে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেশীয় খাবারের আয়োজন করা হয়।
তোলারাম কলেজ প্রাঙ্গনে আলোচনা অনুষ্ঠান কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়।
পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এতে অংশ নেন তোলারাম কলেজের ছাত্র-ছাত্রীসহ উচ্ছাস সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মৃদুল কান্তি সাহা ও সঞ্চালনা করেন, শিপ্রা ক্যাথরিনা হাওলাদার।
তোলারাম কলেজের সহযোগী অধ্যাপক, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক জীবন কৃষ্ণ মোদক বলেন, বাঙালীর প্রানের উৎসব পহেলা বৈশাখ, বর্ষবরণ। আজ আমরা স্বাধিন দেশে বৈশাখ উদযাপন করতে পারছি। এর জন্য সবচেয়ে বেশি কৃতিত্বেও দাবিদার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। এই বাংলা তিনি যদি আমাদের উপহার না দিতেন তাহলে আজ আমরা বৈশাখ পেতাম না।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তোলারাম কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ বেলা রানী সিংহ, উপাধ্যক্ষ আমিনুল ইসলাম, সহকারী অধ্যাপক মুকবুল হোসেন, মজিবর রহমান, তোলারাম কলেজের সঙ্গীত শিক্ষক ইব্রাহিম মোল্লা, তোলারাম কলেজ ছাত্র ছাত্রী সংসদের ভিপি হাবিবুর রহমান রিয়াদসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থী কর্মচারি প্রমুখ।