আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ওই হেফাজত ইসলাম যা বলবে সেটাই ইসলাম নয়- হাফিজুল

প্রতিনিধি, সংবাদচর্চা
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম বলেছেন, যারা শরিয়ত বয়াতীকে গ্রেপ্তার করেছে তারা ইসলামকে অপমান করেছে। ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ওই হেফাজত ইসলাম আর তালতলিরা যা বলবে সেটাই ইসলাম নয়, যারা বলবে নারীরা পুতুলে মতো তাদের কথা যদি গ্রহণ করা হয় তাহলে চলবে না।

সোমবার (২০) জানুয়ারি নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা সাংস্কৃতিক ইউনিয়নের আয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা বাতিল ও বাউল শরিয়ত সরকারের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশ তিনি একথা বলেন।।

হাফিজুল ইসলাম বলেন, আপনাদের ইসলামকে গ্রহণ করতে হবে সেই সাথে শরিয়ত বয়াতীকে গ্রহণ করতে হবে। সারা দুনিয়ায় হাজার হাজার কোটি মানুষ অলি-আল্লাহ, গাউছ-কুতুব, তাদের অনুসারি আমাদের এই পবিত্র বাংলাদেশে মাটিতে রয়েছে। সুতরাং আমরা শরিয়ত বয়াতীর নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা বাতিলের দাবি জানাচ্ছি।

উপস্থিত বক্তারা আরও বলেন, যখন ডিজিটাল নিরাপত্তা আইন করা হয় তখন বাম প্রগতিশীলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়েছিল। কিন্তু সরকার তা আমলে নেয়নি।  ব্রাহ্মণবাড়িয়া, পটুয়াখালীতে সম্প্রাদায়িকতা তৈরি করছে। এ আইন নিয়ে ভারতে উত্তেজনা চলছে। তাই এ আইনের বিরুদ্ধে আজকের প্রতিবাদ সভা। সরকার ডিজিটাল বাংলাদেশ বলতে বলতে দেশ কাপিয়ে তুলছে। অপরদিকে নিরাপত্তার কথা বলে আইন পাশ করছে। বর্তমান সরকার ক্ষমতায় থাকার জন্য যখন যেটা দরকার তখন তা বাস্তবায়ন করছেন।

এসময় জেলা সাংস্কৃতিক ইউনিয়ন শাখার সভাপতি সুমাইয়া সেতুর সভাপতিতে উপস্থিত ছিলেন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, সমমনার সভাপতি দুলাল সাহা,জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি ভবনী শংকর,খেলা ঘর সাধারণ সম্পাদক ফারুক মহসিন, উদিচি সভাপতি জাহিদুল হক দিপু, জেলা ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিন্টু, সুজয় রায় চৌধুরী, শুভ বনিক প্রমুখ।

এসএমআর/এনকে

 

স্পন্সরেড আর্টিকেলঃ