আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে স্পিনিং মিলে অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাহিন স্পিনিং মিল নামে একটি প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গিয়ে প্রায় কয়েক কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আড়াইহাজারের ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে। আগুন লাগার সংবাদে নরসিংদীর মাধবদী, আড়াইহাজার ও সোনারগাঁ ফায়ার সার্ভিসের মোট ৬ টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভাতে কাজ করে।

জাহিন স্পিনিং মিলের মালিক মাহমুদুর রহমান সুমন জানান, আমাদের কারখানায় আগুণে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে পুরোপুরি হিসাব করে বলতে পারবো।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক আব্দুলাহ আল আরেফীন সিদ্দিক জানান, আগুন লাগার সংবাদে তিনটি স্টেশনের ৬টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান পরে জানানো যাবে।
মিলের ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম জানান, তাদের তুলার গোডাউনে ১০ কোটি ৭৬ লাখ টাকার তুলা এবং মেশিনারীজ ক্ষয়ক্ষতি সহ প্রায় ১২কোটি টাকার ক্ষতি হয়েছে।

খবর পেয়ে আড়াইহাজর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন আগুন লাগার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, মালিকপক্ষ কয়েক কোটি দাবী করলেও তদন্ত সাপেক্ষ প্রকৃত ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে।