আজ রবিবার, ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আল্লাহর রহমতে দাঁড়াতে পেরেছি : পাপ্পা গাজী

নবকুমার:

গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেছেন ,আমরা গাজী গ্রুপ সাংবাদিক বন্ধুদের পাশে দাঁড়াতে চেয়েছিলাম আল্লাহর রহমতে দাঁড়াতে পেরেছি। স্বল্প সময়ের মধ্যে ফলাফল দিতে আমরা বদ্ধ পরিকর। আমরা চাই, আমাদের সাংবাদিক বন্ধুরা তাদের কর্মস্থলে নিরাপদ থাকুক। তাদের পরিবার নিরাপদ থাকুক এবং তারা যেনো সুস্থভাবে সংবাদ সংগ্রহ করে আমাদেরকে জাতিকে তথ্য সেবা দিয়ে যান।

মঙ্গলবার ( ১২ মে) মহাখালী সিটি করপোরেশন কমিউনিটি সেন্টারের তৃতীয় তলায় (ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের পাশে)  গণমাধ্যম কর্মী ও তাদের পরিবারের সদস্যদের আলাদাভাবে নমুনা সংগ্রহের পর তিনি এসব কথা বলেন।

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) উদ্যোগে দেশের  শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান গাজী গ্রুপের সহযোগিতায় আলাদাভাবে গণমাধ্যমকর্মীদের নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা শুরু হয়েছে।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন,  গাজী গ্রুপ নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি কোভিড -১৯ পিসিআর ল্যাব স্থাপন করেছে।   এই ল্যাবের মাধ্যমে আমরা  নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন জায়গা থেকে স্যাম্পল সংগ্রহ করে সম্পন্ন বিনামূল্যে অনেক স্বল্প সময়ের মধ্যে আমরা রেজাল্টটা সাবমিট করি। আমরা এর মাঝে আমাদের যারা প্রথম সাড়ির যোদ্ধা নারায়ণগঞ্জে আছেন যেমন চিকিৎসক ,স্বাস্থ্যকর্মী, পুলিশ ,র‌্যাব  , ইন্ড্রাস্টিয়াল পুলিশ , সাংবাদিক ভাইয়েরা এবং যারা কাজ করছেন সাধারণ মানুষ তাদের স্যাম্পল আমরা  সংগ্রহ করছি । যত তাড়াতাড়ি সম্ভব রেজাল্ট আমরা দিচ্ছি। সাংবাদিক ভাইয়েরা ঢাকায় আছেন এবং সারা বাংলাদেশে আছেন। আমরা ভেবে দেখলাম সাংবাদিক ভাইদের কিভাবে আমরা কোভিড- ১৯ এর সেবা দিতে পারি। ঢাকা উত্তর সিটি করপোরেশন আমাদেরকে একটি জায়গা দিয়েছেন মহাখালিতে । সেখানেই আমরা একটা কালেকশন সেন্টার করেছি। আমাদের ডাক্তারের মাধ্যমে যাদেরকে রেফার করা হয়। সেই সাংবাদিক বন্ধুদের স্যাম্পল সংগ্রহ করে  আমরা রেজাল্টা জমা দিচ্ছি। আমরা আজকে ( গতকাল)  যে স্যাম্পল গুলো সংগ্রহ করেছি। ১০ ঘন্টার মাধ্যমেই আমরা রেজাল্টা দিতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, সাংবাদিকরা সামনের কাতারের যোদ্ধা হিসেবে নিরলস সেবা দিয়ে যাচ্ছে। রাষ্ট্র বিরোধী প্রচারণা রোধে তারা সঠিক তথ্য দিয়ে বিভ্রান্তি দূর করতে সাহায্য করে যাচ্ছে । সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক বন্ধুরাও করোনায় আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যে ২ জন সাংবাদিক ইন্তেকাল করেছেন। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

পাপ্পা গাজী বলেন, ধন্যবাদ জানাই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে। বিজেসি থেকে যারা আমাদের সাথে যোগাযোগ করে এই স্যাম্পলটা করেছে তাদেরকে এবং স্বাস্থ্য অধিদপ্তরকে। আমি আরো বলতে চাই  যত সাংবাদিক আছে সেটা প্রিন্ট মিডিয়া হোক অনলাইন মিডিয়া হোক ,  ফটোগ্রাফার হোক , ক্যামেরা ম্যান হোক আমরা সকলের সেবা এই কেন্দ্রের মাধ্যমে দেওয়ার জন্য বদ্ধ পরিকর রয়েছি।

প্রসঙ্গত দেশে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের ব্যক্তিগত অর্থায়নে গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে কাঞ্চনে গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাবে পরীক্ষা শুরু হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ