আজ রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আতঙ্কিত হওয়ার কিছু নেই, ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

সোনারগাঁ প্রতিনিধি: ঈদে ঘরমুখো মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গেলো ঈদে মহাসড়কে তেমন কোনো যানজট ছিল না। এবারও মানুষের ঈদযাত্রাকে স্বস্তিদায়ক করতে যে কোনো মূল্যে মহাসড়ক সচল রাখা হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা সেতুর টোল প্লাজায় যানজট পরিস্থিতি পরিদর্শনে এসে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মন্ত্রী বলেন, মেঘনা গোমতি সেতুতে টোল আদায়ের সিস্টেমের ক্রটি রয়েছে। সেটা সারিয়ে তোলার চেষ্টা চলছে।  আজ থেকে এখানে চার লেনে যাত্রীবাহি বাস ও প্রাইভেটকারসহ বিভিন্ন হালকা যানবাহন চলবে। বাকি চার লেনে পন্যবাহী লড়ি ও কর্ভাভ্যান চলবে।

ওবায়দুল কাদের বলেন, এবারের রমজানের ঈদে কোন সমস্যা হয় নাই। এখানে ঝামেলা আছে। মধ্য রাতের কারসাজি, অনেক সময় রাস্তার উপর গাড়ি থামিয়ে টাকা পয়সা আদায়ের জন্য একটা ঝামেলা পাকানো হয়। এগুলো বন্ধ করতে হবে। হাইওয়ে পুলিশ ও সিএনএস কোম্পানীর কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে যাতে নির্দেশনা মেনে চলে। নইলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, বন্যা ও ভারী বর্ষনের কারনে দেশের কমপক্ষে ৩০টি স্থানে রাস্তায় ৫শ থেকে ১ হাজার মিটার আবার কোথাও কোথাও এক কিলোমিটার পর্যন্ত রাস্তা ভাঙ্গাচোরা আছে। এই মহুর্তে দেশের বন্যার কারনে ৫০টির বেশী সড়ক পানির নীচে তলিয়ে আছে। এ অবস্থায় আমাদের ঈদ যাত্রার প্রস্তুতি নিতে কিছুটা বিঘ্ন হচ্ছে। তবে এগুলো দ্রুত মেরামত করে রাস্তা সচল করে তোলার চেষ্টা চলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশ সুপার (এসপি) সফিকুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।

 

স্পন্সরেড আর্টিকেলঃ