আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আইভীর জরুরী সভা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) এর উদ্যোগে মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত হয়।

সভা সুত্রে জানা গেছে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের এলাকাগুলোতে লিফলেট বিতরণ, স্টিকার, ফেস্টুন লাগানো, ওয়েব সাইটে করোনা প্রতিরোধে প্রচারণা, সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে প্রচার, মোবাইল ফোনে ১০০০ জনকে এসএমএস প্রদান, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবায় প্রচারের জন্য বার্তায় প্রেরণের কার্যক্রম গৃহিত হয়।

এছাড়া সকল সেবাগ্রহিতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য ৫০০ হ্যান্ড স্যানিটাইজার বিতরণও সহকারী ও বেসরকারী সকল গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও লঞ্চ-ঘাট, বাসস্টেশন, নিয়মিত ক্লোরিন পানি স্প্রে করা হবে। পাশাপশি করোনা ভাইরাস প্রতিরোধ ও ডেঙ্গু মোকাবিলায় ওয়ার্ড পর্যায় সমন্বয় কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা, মশক নিধন ও হোম কোয়ারেন্টাইন কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) মো. আবুল আমিন, জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক মো.বসির উদ্দীন, খানপুর ৩০০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডা.মো. আকতার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, জেলা সিভিল সার্জন ডা.মোহাম্মদ ইমতিয়াজ, জেলা প্রশাসকের সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক ও সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মো. আসাদুজ্জামান সরদার।

প্রসঙ্গত  সিটি করপোরেশন অধীনস্থ এলাকাগুলোতে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে সভাপতি করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে ।

স্পন্সরেড আর্টিকেলঃ