আজ শুক্রবার, ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অচল গাড়ি সচল রাখে মেকানিক-পলাশ

জাতীয় শ্রমিক লীগ নেতা ও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, একটি অচল গাড়ি সচল রাখতে মটর মেকানিকদের ভুমিকা অপরিসীম। কেননা মানব দেহের সুস্থতার জন্য যেমন অভিজ্ঞ ডাক্তারের প্রয়োজন ঠিক তেমনিভাবে একটি গাড়িকে পুরোপুরিভাবে সচল রাখতে হলেও অভিজ্ঞ ও দক্ষ মেকানিক প্রয়োজন।

তিনি বলেন, শ্রমজীবী মানুষের অধিকার সুরক্ষায় ট্রেড ইউনিয়নের বিকল্প নেই।বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গড়ে তুলেছেন শ্রমজীবী মানুষের কল্যাণে। ট্রেড ইউনিয়নের সদস্যরা এ ফাউন্ডেশনের আওতাভুক্ত হবে। যার ফলে একজন শ্রমিক তার পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে দিন কাটাতে পারবে। আর এ কারনেই বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার।

নারায়ণগঞ্জ জেলা মটর মেকানিক ইউনিয়ন সরকারিভাবে রেজিষ্ট্রেশনভুক্ত হওয়ায় সংগঠনের নেতৃবৃন্দ জাতীয় শ্রমিক লীগ নেতা ও ওই সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব কাউসার আহমাদ পলাশের সাথে সৌজন্য সাক্ষাৎ ও তাকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন কালে উপস্থিত নেতৃবৃন্দদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কার্য়করি সভাপতি মোঃ রফিকুল ইসলাম জাকির, সহসভাপতি মোঃ সুলতান চৌধুরী হিরন, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সহসাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ হাবিবুর রহমান কাবুল, অর্থসম্পাদক মোঃ আব্দুস সালাম, দপ্তর সম্পাদক গুরু সদয় বাবু দত্ত,কার্য়করি সদস্য শাকিল খন্দকার সহ অন্যান্য নেতৃবৃন্দ।