২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ১২:১৩

সেজান জুস কারখানায় নিহত ২৪ জনের লাশ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ২৪ জনের লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ থেকে তাদের আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার ৪ আগস্ট বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত লাশগুলোর হস্তান্তর প্রক্রিয়া শেষ করে সিআইডি ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। লাশ পেয়ে নিহতের স্বজনেরা কান্নায় ভেঙ্গে পড়ে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপমহাপরিদর্শক ইমাম হোসেন জানান, অগ্নিকাণ্ডে নিহত ৪৮ জনের মধ্যে এ পর্যন্ত ফরেনসিক রিপোর্টে ৪৫ জনের লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। ২৪ জনের লাশ হস্তান্তর করা হয়, বাকি ২১ জনের লাশ আগামী শনিবার হস্তান্তর করা হবে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম মাহফুজ রহমান বলেন, ২৪টি লাশ দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা করে স্বজনদের দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত ৮ জুলাই সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে (সেজান জুসের কারখানা) আগুন লাগে। এ ঘটনায় ৫২ জনের মৃত্যু হয়।

ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে। পুলিশ তাদের চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

স্পন্সরেড আর্টিকেলঃ