৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৩:২২

সিদ্ধিরগঞ্জে ২ আর্ন্তজাতিক নারী পাচারকারী গ্রেপ্তার

সংবাদ বিজ্ঞপ্তি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা হতে আর্ন্তজাতিক নারী পাচারকারী চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গ্রেপ্তারকৃতরা হলেন কুমিল্লার মোঃ রুবেল সরকার ওরফে রাহুল (৩২), খুলনার মোছাঃ সোনিয়া (২৫)। গত ৪ জুন তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার ৫ জুন র‌্যাব-১১ এর এএসপি ( সিপিএসসি, আদমজীনগর) মোঃ সম্রাট তালুকদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ আর্ন্তজাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় সদস্য এবং তারা ১৫ থেকে ২৫ বছর বয়সী সুন্দরী তরুনীদের বিদেশে উচ্চ বেতনে চাকুরীর প্রলোভন দেখিয়ে অসামাজিক কার্যকলাপের উদ্দেশ্যে পাচার করে। ঐ সিন্ডিকেটের সদস্যরা পাচারকৃত নারীদের হোটেলে নিয়ে গৃহবন্দি করে রাখত। বিদেশে অবস্থানকালীন সময়ে এই সকল তরুণীদেরকে কোন অবস্থাতেই নিজের ইচ্ছায় হোটেল তথা বাইরে যেতে দেওয়া হত না। প্রাথমিক অবস্থায় তরুণীরা এসকল আসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে রাজি না হলে বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য জোরপূর্বক প্রয়োগ করা হত।
গ্রেফতারকৃত আসামী মোঃ রুবেল সরকার ওরফে রাহুল ও তার স্ত্রী মোছাঃ সোনিয়ার সাথে রিফাদুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয় সরাসরি যোগাযোগ রয়েছে। এই মানব পাচারকারী চক্রের উপর দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ বিশেষ গোয়েন্দা নজরদারী চালিয়ে গত ৪ জুন অভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃত ২জনের বিরুদ্ধে ডিএমপি ঢাকা জেলার হাতিরঝিলসহ বিভিন্ন থানায় মানবপাচার প্রতিরোধ দমন আইনে একাধিক মামলা রয়েছে। মানব পাচারকারী চক্রের মূলোৎপাটন করার লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ