১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৮:১৮

সিদ্ধিরগঞ্জে দুই অবৈধ ভিওআইপি ব্যবসায়ীকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে মোঃ সাইদুর রহমান (৩২) ও মোঃ হাসিবুল ইসলাম (২৯) নামে দুই অবৈধ ভিওআইপি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত ২টি স্মার্টফোন ও ২টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা অবৈধ পন্থায় অর্জিত প্রায় ২৮ কোটি টাকা মধ্যপ্রাচ্যে পাচার করেছে। এতে বাংলাদেশ সরকারকে আনুমানিক ৩ কোটি টাকা কর ফাঁকি দিয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে আদমজীস্থ র‌্যাব-১১ এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক মেজর হাছান শাহরিয়ার এ তথ্য জানান। এর আগে শনিবার বিকেলে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। মোঃ হাসিবুল ইসলাম মোঃ সাইদুর রহমানের সহযোগী বলে তিনি উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর এ কর্মকর্তা আরো জানায়, প্রাথমিক তদন্তে জানাযায় গ্রেফতার হওয়ারা মধ্যপ্রাচ্যের একটি কোম্পানীর সাথে যোগাযোগ স্থাপন করে নিয়মবহির্ভূতভাবে ভিওআইপি ব্যবসা করে আসছিল। তারা স্বীকার করে যে এই পন্থায় অর্জিত প্রায় ২৮ কোটি টাকা তারা মধ্যপ্রাচ্যে অবৈধভাবে পাচার করেছে। বিটিআরসি কর্মকর্তাগণের ভাষ্যমতে অভিযুক্ত ব্যবসায়ীরা বাংলাদেশ সরকারকে আনুমানিক ৩ কোটি টাকা কর ফাঁকি দিয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ