আজ বুধবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সিটির জাহাজের ধাক্কায় লঞ্চ ডুবি, ড্রাইভারসহ ৮ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক :

শীতলক্ষ্যা নদীতে লঞ্চকে ধাক্কা দিয়ে ডুবিয়ে জব্দ জাহাজের আটক মাস্টার-ড্রাইভার, গ্রিজার ইঞ্জিনিয়ারসহ ৮ জনকে ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালত এ আদেশ দেন। এর আগে লঞ্চ ডুবির ঘটনায় বিআইডব্লিউটিএ পৃথক দুটি মামলা করেছে। গতকাল দুপুরে মামলা দুটি করা হয়। যার একটি বন্দর থানায় অপরটি ঢাকায় নৌ আদালতে। বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নৌ নিরাপত্তা উপ-পরিচালক বাবু লাল বৌদ্ধ বাদী হয়ে মামলা দুটি করেছে। মামলায় ৮জনকে আসামি করা হয়েছে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর নৌ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.
মনিরুজ্জামান বলেন, বিআইডব্লিউটিএ থানায় একটি মামলা করেছে। মামলার পর লঞ্চে ধাক্কা দেওয়া কার্গো জাহাজের আটক মাস্টার-ড্রাইভার, গ্রিজার ইঞ্জিনিয়ারসহ আটজনকে গ্রেপ্তার দেখানো হয়। তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সন্ধ্যায় কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান সংবাদর্চচাকে জানান, আসামীদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। পরে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এরআগে রবিবার দুপুরে সদর উপজেলার চর সৈয়দপুর আলামিন নগর এলাকায় ‍সিটি গ্রুপের কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চটি ডুবে যায়। পরে সিটি গ্রুপ এর মালিকানাধীন কার্গো জাহাজ এমভি রূপসী ৯ নামে পণ্যবাহী কার্গো জাহাজটি সন্ধ্যার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া হোসেন্দী সংলগ্ন মেঘনা নদী থেকে জাহাজটি আটক করে গজারিয়া কোস্ট গার্ড ও নৌ পুলিশ। এদিকে ঘটনা তদন্তে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নৌমন্ত্রনালয় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ