১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:১৬

‘সমাজ থেকে রাজাকার বিদায়’ মঞ্চায়ন

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের অভিনীত মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক সমাজ থেকে রাজাকার বিদায় মঞ্চায়ন করা হয়েছে। গত ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে রূপসী নিউ মডেল স্কুল এন্ড কলেজ মাঠে এ নাটক মঞ্চায়ন করা হয়।৷ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। উদ্বোধন করেন তারাবো পৌরসভার হাসিনা গাজী। সভায় সভাপতিত্ব রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম.এ মোমেন। সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম, মুড়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ, রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আমানউল্লাহ আমান, আওয়ামীলীগ নেতা তাবিবুল কাদির তমান, আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, ফিরোজ ভুঁইয়া, মশিউর রহমান তারেক, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমন হাসান খোকন, মহিলালীগ নেত্রী লাকি আক্তার, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মকবুল হোসেন প্রমুখ।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক এম. এ মোমেন, মোঃ মকবুল হোসেন, মীর শফিকুল ইসলাম, হানিফ ভুইয়া, মীর শফিকুল ইসলাম, এস এম রোবেল মাহমুদ, অনুপম হাসান ফরিদ, মো আলম হোসাইন, সৈয়দ নাজমুল হক, সোহেল কবির, হাফেজ মোমেন, রিপন সরকার, মাহবুবুর রহমান রনি, মোঃ শাহিন, আল আমিন মিয়া প্রমুখ।
নাটকটি শেষ দর্শক নন্দিত হয়েছে। পুরো নাটকটি উপভোগ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ও অতিথিবৃন্দ। পরে মুক্তিযুদ্ধে শহীদ পরিবার ও যুদ্ধাহতদের মধ্যে সম্মাননা পদক ও নগদ অর্থ প্রদান করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ