আজ শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

‘সচেতনতাই করোনা থেকে রক্ষা করতে পারে’

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেছেন, করোনা থেকে রক্ষা পেতে হলে সচেতনতাই একমাত্র উপায়। সচেতন থাকলে করোনা আক্রান্তের হার অনেকটাই কমে যাবে। যারা প্রয়োজনে বাইরে বের হচ্ছেন সকলেই মাস্ক পরিধান করবেন। সম্ভব হলে বার বার সাবান দিয়ে হাত ধুয়ে নিবেন। অথবা স্যানিটাইজার ব্যবহার করবেন। করোনা নতুন করে আবার প্রকট আকার ধারণ করেছে। এ থেকে সুরক্ষা পেতে হলে অবশ্যই সুরক্ষা সামগ্রী ব্যবহার করতে হবে।

সোমবার ২২শে মার্চ বিকালে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শরিফ আহমেদের প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, কমিউনিটি পুলিশের সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক তাজিম বাবু, নাসিকের ৪,৫,৬ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, সিদ্ধিরগঞ্জ থানা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু, সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক ফরিদ আহমেদ, উপ-পরিদর্শক আবু হানিফসহ সিদ্ধিরগঞ্জের সর্বস্থরের সাধারণ মানুষ।

এসময় অনুষ্ঠানে আগত সাধারণ মানুষদের কাছ থেকে থানা এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরা হয়। এর মধ্যে সবচেয়ে প্রাধান্য পায় ইজিবাইকের বেপরোয়া চলাফেরা ও যানজট সৃষ্টি। এছাড়াও মাদক ও কিশোর গ্যাংদের দৌড়াত্ম্যও তুলে ধরেন আগত অতিথিরা।

তাদের এসব অভিযোগ ও সমস্যার প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সকলকে নিয়েই এসব সমস্যা সমাধান করা হবে। আমরা আপনাদের সমস্যার কথাগুলোর প্রতি বিশেষ নজর দিবো। অতিদ্রুতই এই সমস্যা নিয়ে কাজ শুরু করবে জেলা পুলিশ। ইজিবাইকের বিষয়টি নিয়েও আমরা কাজ করছি। কিন্তু সবচেয়ে বড় বিষয় হচ্ছে এই ইজিবাইক চলাচলে কোন নিতীমালা নেই। এবং বৈধতাও নেই। তারপরও সাধারণ মানুষদের স্বাচ্ছন্দ্যে চলাচলের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে যা যা করণীয় তাই করা হবে।