১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৮:২৮

শেখ রাসেল দেশকে অনেক কিছু দিতে পারত: মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ -১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, শেখ রাসেল বেচে থাকলে দেশ অনেক কিছু দিতে পারত। মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল।

মন্ত্রী বলেন, শেখ রাসেলের স্মৃতি চিরকাল ধরে রাখার লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সিলেটে শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট প্রতিষ্ঠার নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।

সোমবার ( ১৮ অক্টোবর) সকালে সচিবালয়ে শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বস্ত্র ও পাট মন্ত্রণালয় ।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম, এনডিসিসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম দস্তগীর গাজী বলেন, বাংলাদেশের সকল শিশুর মধ্যে রাসেল চিরকাল বেঁচে থাকবে। বাংলার শিশুরা রাসেলের চেতনায় নিয়ে গড়ে উঠুক। তাঁর উজ্জ্বল শিশুর সত্তাকে বুকে ধারণ করে বাংলাদেশের শিশুরা বড় হোক। সকল খুনিদের বিরুদ্ধে তারা তীব্র ঘৃণা প্রর্দশন করুক।

স্পন্সরেড আর্টিকেলঃ