আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শীতলক্ষ্যা ও বালু নদী দূষণকারীদের তালিকা প্রকাশ

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ অংশের শীতলক্ষ্যা ও বালু নদীর দুই তীরের দূষণকারীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। ১১ আগস্ট বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে আয়োজিত এক সভায় জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী এ তালিকা প্রকাশ করেন। রূপগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় নদী রক্ষা কমিশনের উপ পরিচালক খ ম কবিরুল ইসলাম, উপ-পরিচাললক সাকিব মাহমুদ, নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোসাম্মৎ ইসমত আরা, রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ শাহজাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ তোফায়েল আহমেদ আলমাছ, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্মকর্তা মাসুদুল হক, নদী রক্ষা কমিশনের মাঠ কর্মকর্তা মোর্শেদ, সঞ্জয় কুমার দাস, মাসুদ রানা ও মিজানুর রহমান প্রমুখ।

পরে শীতলক্ষ্যা নদী দূষণকারী ১৭৬ এবং বালু নদী দূষণকারী ৬৫ ব্যক্তি, প্রতিষ্ঠান ও শিল্পকারখানার নাম প্রকাশ করা হয়। এসকল দূষণকারীদের শিগগিরই উচ্ছেদ করে শীতলক্ষ্যা ও বালু নদীর অবৈধ দখল মুক্ত করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ